ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

সৌম্যের প্রশংসায় হোয়াটমোর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৪, ১৯ ফেব্রুয়ারি ২০২৪  

সৌম্যের প্রশংসায় হোয়াটমোর

সৌম্যের প্রশংসায় হোয়াটমোর

চলমান দশম বিপিএলে ফরচুন বরিশালের টেকনিক্যাল ডিরেক্টরের হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক হেড কোচ ডেভ হোয়াটমোর। বরিশালে তার সময়টা দারুণ কাটছে। গতকাল রোববার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিজের দল নিয়ে কথা বলেছেন তিনি। 

সেখানে সৌম্য সরকারের প্রশংসা করেছেন টাইগারদের সাবেক এই কোচ। এবারের বিপিএলেও নিয়মিত রানের দেখা পাচ্ছেন সৌম্য। ব্যাট হাতে ইনিংসগুলোকে বড় না করতে পারলেও, খুব একটা মন্দ করছেন না তিনি। ডেভ হোয়াইটমোরের মতো অভিজ্ঞ কোচের মুখেও তাই সৌম্য সরকারের।

হোয়াটমোর বলেন, ‘সে (সৌম্য) দারুণ কিছু ইনিংস খেলেছে। ভালো কিছু ক্যাচ ধরে দলে অবদানও রেখেছে। সে বোলিং করার জন্যও প্রস্তুত আছে। আমরা সবসময় চাই সব ব্যাটার যেন রান করে শুধু সৌম্য নয়। একজনের উপর দায় দেওয়াটা অনৈতিক। আপনারাও তার খেলা দেখেছেন সে দারুণ দারুণ একজন প্লেয়ার।’

বরিশালের ব্যাটারদের প্রশংসা করে হোয়াটমোর আরও বলেন, ‘আসলে আমি সবসময় মনে করি আমাদের দল বেশ ভালো একটি ব্যাটিং দল। এর পাশাপাশি রংপুর দলও বেশ ভালো দল। তারাও অনেক বড় রান করেছে। আমরা সবার কাছ থেকেই বেশি রান চাই।

তিনি যোগ করেন, একের পর এক বিদেশিদের আসা-যাওয়ার ঘটনা দেখতে হচ্ছে আমাদের। কারণ একইসঙ্গে অনেকগুলো টি-২০ লিগ চলছে। এখানেও ম্যাচের ফলের ভূমিকা নির্ভর করে। বিদেশি কীভাবে কত দ্রুত দলের সাথে মানিয়ে নিতে পারে এবং দলের অংশ হয়ে উঠতে পারে (তার উপর অনেক কিছু নির্ভর করছে)।’

১০ ম্যাচ শেষ করা বরিশালের জন্য এই মুহূর্তে অপেক্ষা করছে বিপিএলের প্লে অফ। তামিম ইকবালের দলের সমীকরণ সহজ। টুর্নামেন্টের সেরা দুই দল রংপুর রাইডার্স এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে খেলতে হবে তামিম ইকবালের দলকে। 

দুই ম্যাচ থেকে অন্তত একটি ম্যাচেও যদি জয় আসে, তবে সেইফজোনে চলে যাবে তারকাখচিত দলটি। ১ ম্যাচ জিতলেও ১৪ পয়েন্ট হবে তাদের। সেক্ষেত্রে তৃতীয় বা চতুর্থ হয়েও প্লে অফে যেতে পারে ফরচুন বরিশাল।

সর্বশেষ
জনপ্রিয়