ঢাকা, শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১১ ১৪৩১

বর্ষায় পেটের জন্য উপকারী ৫ খাবার

বর্ষার দিনে ফোঁটা ফোঁটা বৃষ্টির সঙ্গে আসে স্বস্তি। এসময় এককাপ ধূমায়িত চায়ের সঙ্গে গরম গরম পাকোড়া খেতে ভালোলাগে নিশ্চয়ই? বৃষ্টির দিনে মুখরোচক ভাজাপোড়া কিংবা খিচুড়ি আমাদের খাবারের তালিকায় থাকেই।

১০:২৬ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে : আসাদুজ্জামান খান

পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।গতকাল শুক্রবার (২৬ জুলাই) রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

১০:২২ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

এনজোর কারণে অশান্তিতে দল, দুশ্চিন্তায় অধিনায়ক!

বড় রকমের বিপদেই পড়েছেন আর্জেন্টিনার তারকা এনজো ফার্নান্দেজ। কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ উদযাপন করতে গিয়েই নতুন ঝামেলায় জড়ালেন আর্জেন্টিনার এই মিডফিল্ডার।

১০:১৪ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

তারেক রহমানের ভুলে বিএনপি নেতাকর্মীরা আবার বিপদে

তারেক জিয়ার একের পর এক ভুলের মাশুল দিতে হচ্ছে বিএনপিকে। দীর্ঘ ১৭ বছরের বেশি সময় ক্ষমতার বাইরে থাকা দলটি এখন নতুন করে সংকটে পড়েছে।

১০:০০ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

রাষ্ট্রের ওপর হামলা তারেক রহমানের নির্দেশে হয়েছে। গতকাল তারাই স্বীকারোক্তি দিয়েছে, ছাত্রলীগের কর্মী মারলে ৫ হাজার টাকা, পুলিশ মারলে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।

০৯:৫৩ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ

ডিজিটাল বাংলাদেশের নেপথ্য নায়ক এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতে ঘটে যাওয়া বিপ্লবের স্থপতি, প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ শনিবার (২৭ জুলাই)।

০৯:৪৮ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

২৭ জুলাই ঘটে যাওয়া নানান ঘটনা

প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। সেসব ঘটনাই সেখানে স্থান পায়, যা কিছু ভালো, যা কিছু প্রথম, যা কিছু মানবসভ্যতার অভিশাপ-আশীর্বাদ।

০৯:৪৩ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

নিরাপত্তা বলয়ে রাজধানী

কোটা সংস্কার আন্দোলন কেন্দ্র করে ব্যাপক সহিংসতার পর জারি করা হয় কারফিউ। ১৯ জুলাই রাতে কারফিউ জারির পর গতকাল ছিল প্রথম জুমার নামাজ। রাজধানী ঢাকায় জুমার নামাজ কেন্দ্র করে সতর্ক অবস্থানে ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

০৯:৩৯ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

যুবলীগ কর্মীকে হত্যার পর গাছে ঝুলিয়ে রাখে জামায়াত-শিবির

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সাম্প্রতিক সহিংসতায় নির্মম হত্যাকান্ডের শিকার হয়েছেন যুবলীগ কর্মী জুয়েল মোল্লা। ১৯ জুলাই রাজধানীর উত্তরায় এ নৃশংস ঘটনা ঘটে।

০৯:৩০ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

মুমিনের সকাল যেভাবে শুরু হয়

মুমিনের অভ্যাস হলো শেষ রাতে ঘুম থেকে উঠে যাওয়া। সম্ভব হলে তাহাজ্জুদ নামাজ পড়া। সেটি সম্ভব না হলে অন্তত ফজরের আজানের সঙ্গে সঙ্গে ঘুম থেকে জাগ্রত হওয়া।

০৯:২৩ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

ঢাকা মেডিকেলে আহতদের পাশে শেখ হাসিনা

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে যারা আহত হয়েছেন তাদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৯:১৭ এএম, ২৭ জুলাই ২০২৪ শনিবার

তারেকের নেতৃত্বে বিএনপি-জামায়াতের দোসররা এ হামলা চালিয়েছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডাররা টার্গেট করে হামলা চালিয়েছে।

১১:১৯ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

বিমানসেবিকার উপর রেগে আগুন সারা আলি!

কাশ্মীরে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়েছিলেন অভিনেত্রী সারা আলি খান। ভূ-স্বর্গে দুর্দান্ত সময় কাটানোর কিছু মুহূর্ত উঠে এসেছে সারার ইনস্টাগ্রামে। মুম্বাইয়ের কংক্রিটের শহর ছেড়ে সবুজ আর পাহাড়ের কোলে এক টুকরো শান্তি খুঁজে পেয়েছিলেন এ অভিনেত্রী।

১১:০৮ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

দেশে সরকারিভাবে প্রথম ভাসমান রেস্তোরাঁ নির্মাণের উদ্যোগ

ভাসমান রেস্তোরাঁ পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ। গাজীপুর ও ঢাকার আশপাশে বেশকিছু এ ধরনের রেস্তোরাঁ রয়েছে। সরকারি উদ্যোগে এবারই প্রথম ভাসমান রেস্তোরাঁ নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে।

১০:৫৮ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

৬ দিনের ট্রেনের টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে নিরাপত্তার স্বার্থে বন্ধ থাকা ট্রেনগুলোর আসনের টিকিটের টাকা যাত্রীদের ফেরত দিচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

১০:৪৭ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

পায়রা বন্দর থেকে একমাসে রাজস্ব আয় অর্ধশত কোটি টাকা

কোটা সংস্কার আন্দোলন ঘিরে হামলা-সংঘর্ষে সারাদেশ যখন স্থবির, মানুষের বিরাজ করছে চাপা আতঙ্ক, ঠিক তখনই পায়রা সমুদ্র বন্দরের ইনার এ্যাঙ্করে নিরাপদে কয়লা খালাস করছে সোমালিয়ার জলদস্যুদের হাতে ছিনতাই হওয়া সেই জাহাজ এমভি আব্দুল্লাহ।

১০:৪০ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শন করলেন শেখ হাসিনা

কোটা সংস্কার আন্দোলনে দুষ্কৃতকারীদের তাণ্ডবে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ধ্বংসযজ্ঞ নিজ চোখে দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১০:৩১ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

জনগণ দুশ্চিন্তায় থাকলে খুশি হয় বিএনপি-জামায়াত : বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ‘অপকর্মকারীরা বসে নেই। তারা আরও অপকর্মের পাঁয়তারা করছে। সাধারণ মানুষের লাশ চায় তারা।

১০:২২ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

এশিয়া কাপের সেমিতে আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ

নারী এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের সামনে বাংলাদেশ। নিগার সুলতানা জ্যোতিদের জন্য যেন অগ্নিপরীক্ষা। তবে শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে ‘চাপকে জয় করে’ ফাইনালে নাম লেখাতে চায় লাল সবুজের প্রতিনিধিরা।

১০:১৭ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

আজকের এই দিনে ঘটে যাওয়া নানান ঘটনা

বিশ্বব্যাপী প্রতিদিনই ঘটছে নানা ঘটনা। এর মধ্যে উল্লেখযোগ্য ঘটনাগুলোই স্থান পায় ইতিহাসের পাতায়। ইতিহাস মানুষের কাছে সব সময় গুরুত্ব বহন করে। তাই নানা প্রয়োজনে মানুষ জানতে চায় সেসব ঘটনা।

১০:০১ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

মির্জা ফখরুল মিথ্যা তথ্য দিয়ে শিক্ষার্থীদের আবারও উসকানি দিচ্ছেন : সেতুমন্ত্রী

পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলে আশঙ্কা করছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

০৯:৫৫ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

জীবনব্যবস্থায় মোবাইলের প্রভাব? নিজেকে বদলাবেন যেভাবে...

আপনার জীবনব্যবস্থায় মোবাইল কি নেতিবাচত প্রভাব ফেলছে? তবে সুস্থ জীবন যাপন করার চাবিকাঠি কিন্তু আমাদেরই হাতে। নিজেকে বদলানোর চেষ্টা শুরু করতে হবে ধীরে ধীরে।

০৯:৩৭ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

দেশবাসীকেই করতে হবে তাণ্ডবকারীদের বিচার : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের উন্নয়ন যারা ধ্বংস করেছে তাদের বিরুদ্ধে দেশবাসীকেই রুখে দাঁড়াতে হবে। এ তান্ডব যারা করেছে, তাদের বিচার দেশবাসীকে করতে হবে।

০৯:৩৩ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

আগেই হামলার নীলনকশা করে রেখেছিল বিএনপি : সেতুমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলন চলাকালে কে কোথায় হামলা চালাবে- বিএনপি সেই নীলনকশা আগেই প্রস্তুত করে রেখেছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

০৯:২৮ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

পুলিশের পোশাক পরে ছাত্রদের ওপর আক্রমণ করেছে জামায়াত-বিএনপি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি ও জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা সাম্প্রতিক আন্দোলনে পুলিশের পোশাক পরে সাধারণ ছাত্রদের ওপর আক্রমণ চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে।

০৯:২৩ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

আল-কোরআনের পাঁচ আলোচ্য বিষয়

পবিত্র কোরআন ইসলামী জ্ঞান-বিজ্ঞানের মূল উৎস। মানুষের জন্য যা কিছু প্রয়োজন তার সবই পবিত্র কোরআনে বর্ণিত হয়েছে। পবিত্র কোরআনে ইরশাদ হয়েছে, ‘আমি আত্মসমর্পণকারীদের জন্য প্রত্যেক বিষয়ে ব্যাখ্যাস্বরূপ

০৯:১৭ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

আজ ও আগামীকাল কারফিউ আরও শিথিল হচ্ছে

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার প্রেক্ষিতে চলমান কারফিউ আরও শিথিল হচ্ছে। ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জে আজ শুক্রবার ও আগামীকাল শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

০৯:১৩ এএম, ২৬ জুলাই ২০২৪ শুক্রবার

আন্দোলনের নামে তাণ্ডব চালিয়ে দেশের সম্পদ নষ্ট করেছে শিবির ও ছাত্রদল : প্রধানমন্ত্রী

ছাত্র আন্দোলনের নামে তাণ্ডব চালিয়ে দেশের সম্পদ নষ্ট করেছে শিবির ও ছাত্রদল। এ অবস্থায় তাদের রুখতে জনগণকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১২:০৫ পিএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

দেশের সব বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক : বেবিচক

দেশের সব বিমানবন্দর থেকে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

১১:৫১ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে কৃষি পর্যটন

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বেশ কয়েক বছর ধরেই চায়ের চাষ হচ্ছে। সুবিস্তৃত সবুজ বাগানে বদলে গেছে এলাকাটির প্রাকৃতিক দৃশ্য। পাশাপাশি হিমালয়ের কাঞ্চনজঙ্ঘার চূড়া দেখার আকর্ষণে পর্যটকরা ভিড় করছে সেখানে।

১১:৪২ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

মনোকিনিতে বোল্ড ছবি শেয়ার করতেই বডি শেমিংয়ের শিকার এনা

নানা কারণে আলোচনায় থাকেন ওপার বাংলার অভিনেত্রী এনা সাহা। বিশেষ করে নিজের খোলামেলা পোশাক ও সাহসী অবতারের কারণে বারবার সংবাদের শিরোনামে হন তিনি।

১১:২৭ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

নাটকীয় ম্যাচে গোল বাতিল, মরক্কোর কাছে আর্জেন্টিনার হার!

চরম নাটকীয়তায় ঠাসা আর্জেন্টিনা মরোক্কোর ম্যাচ ২-২ গোলে ড্র হলেও ম্যাচ শেষ ওয়ার দেড় ঘণ্টা পর বাতিল হয় আর্জেন্টিনার গোল। ফলে ম্যাচে জয় পায় মরক্কো।

১১:০৭ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

বিএনপি এখনো ধ্বংসের সুরে কথা বলছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতাদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা নেই, তারা এখনো ধ্বংসের সুরে কথা বলছেন।

১১:০১ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

২৫ জুলাই ঘটে যাওয়া নানান ঘটনা

প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। সেসব ঘটনাই সেখানে স্থান পায়, যা কিছু ভালো, যা কিছু প্রথম, যা কিছু মানবসভ্যতার অভিশাপ-আশীর্বাদ।

১০:৫০ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

মির্জা ফখরুলকে নিয়ে রহস্যের ধুম্রজাল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে আবার রহস্যের ধুম্রজাল সৃষ্টি হয়েছে। বিএনপির মধ্যে তাকে নিয়ে শুরু হয়েছে নানা গুঞ্জন।

১০:৪৪ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

আমদানি-রপ্তানি বাণিজ্য স্বাভাবিক হচ্ছে

কোটা আন্দোলন ঘিরে সহিংসতার ভয়ে মহাসড়কে পণ্যবাহী যান চলাচল বন্ধ করেন পরিবহন শ্রমিকরা। এর ওপর ছিল কারফিউ। আর ইন্টারনেটসেবা না থাকায় চট্টগ্রাম কাস্টমস শুল্কায়ন করতে পারেনি।

১০:২৬ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

বিএনপি-জামায়াত অহিংসতার নামে সহিংস আন্দোলন চালিয়েছে : সজীব ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, বিএনপি-জামায়াত চক্র তাদের নিজেদের একটি সহিংস আন্দোলন চালাতে মূলত একটি অরাজনৈতিক ও অহিংস আন্দোলনকে ব্যবহার করেছে।

১০:১৭ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

‌‌আন্দোলনকে ঢাল হিসেবে নিয়ে নারকীয় ধ্বংসযজ্ঞ চালিয়েছে বিএনপি-জামায়াত : সেতুমন্ত্রী

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘সম্প্রতি শিক্ষার্থীদের আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ইতিহাসের জঘন্যতম নারকীয় ধ্বংসযজ্ঞ চালিয়েছে বিএনপি-জামায়াত

১০:০৮ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

লিফটে ওঠানামার সময় নিয়ম মানেন তো?

কখনও ভেবেছেন লিফটে ওঠানামার সময়েও কিছু নিয়ম মানতে হয়? আপনি যখন অফিসের লিফটে চাপছেন, তখন এসব নিয়ম মেনে চলাই উচিত। শুধু কাজের জায়গা বলে নয়, শপিং মল, হাসপাতাল

০৯:৫১ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

আল্লাহকে পাওয়ার সহজ উপায়

আল্লামা ইবনুল কায়িম জাওজি (রহ.) বলেন, আল্লাহর কাছে পৌঁছানোর সবচেয়ে নিকটবর্তী দরজা নিঃস্বতা। কেননা তখন নিজের বলতে কোনো অবস্থা ও আবাস থাকে না।

০৯:৪৪ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

নিহত পুলিশ-আনসারের পরিবারকে ৫ লাখ করে টাকা দিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়

কোটা সংস্কার আন্দোলনের সময় সংঘাত-সংঘর্ষে নিহত তিন পুলিশ সদস্য ও একজন আনসার সদস্যের প্রত্যেকের পরিবারকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঁচ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

০৯:৩৮ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

বান্দরবানে কেএনএফের দুই সদস্য নিহত

বান্দরবানের রুমা উপজেলার সাইকটপাড়ায় যৌথ বাহিনীর অভিযানে নব্য স্থানীয় বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)-এর দুই সদস্য নিহত হয়েছেন।

০৯:২৪ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

জনগণকে ধ্বংসাত্মক তৎপরতা রুখে দাঁড়াতে হবে : শেখ হাসিনা

মানুষের জানমাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় জনগণকে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সাম্প্রতিক ধ্বংসাত্মক কর্মকান্ড করা হয়েছে।

০৯:১৯ এএম, ২৫ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

পুলিশ সদস্যদের মনোবল অটুট রয়েছে : আইজিপি

আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, বাংলাদেশ পুলিশের অকুতোভয় সদস্যদের মনোবল অটুট রয়েছে। তারা দেশ ও জনগণের নিরাপত্তা প্রদানে বদ্ধপরিকর।

০৭:৩৭ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

মির্জা ফখরুল সন্ত্রাসীদের পক্ষে কথা বলে : সেতুমন্ত্রী

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে অর্জনগুলো বাংলাদেশকে বিশ্ব দরবারে প্রশংসিত করেছে, সম্মান দিয়েছে, সে অর্জনগুলো আজকে ধ্বংসলীলায় পরিণত হয়েছে।

০৭:৩০ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

‘ডাইরেক্ট অ্যাকশন’ নিয়ে ফিরছেন পপি

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী সাদিকা পারভীন পপি। কিছুদিন পরপর তাকে নিয়ে বিনোদন অঙ্গনে হা-হুতাশ শোনা যায়। পপি কোথায়! পপি নাই! শোনা যায় নানা গুঞ্জন।

০৭:০৬ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

বিএনপি-জামায়াত অপশক্তির মূল উদ্দেশ্যই হলো বাংলাদেশকে পিছিয়ে দেওয়া : সেতুমন্ত্রী

সহিংসতার সঙ্গে জড়িত সকলকে বিচারের মুখোমুখি হতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের জনগণের প্রতি দায়বদ্ধ।

০৬:৫৭ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

মশার উৎপাত বন্ধ হবে যেসব ঘরোয়া উপায়ে

মশার উৎপাত সবচেয়ে বেশি বাড়ে বর্ষাকালে। বর্ষায় একদিকে যেমন পানিবাহিত রোগের সমস্যা বাড়ে, তেমন অন্যদিকে জমে থাকা পানিতে বাড়ে মশার বংশবিস্তার। মশাবাহিত রোগের প্রাদুর্ভাব লাফিয়ে লাফিয়ে তো বাড়েই!

০৬:৫১ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

মির্জা ফখরুল এখনো মিথ্যাচার করছেন : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আক্রান্ত হলে আমরা নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারি না। মির্জা ফখরুল এখনো মিথ্যাচার করছেন। এদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা নেই।

০৬:৪৫ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলন ছিনিয়ে নিয়ে নাশকতা চালিয়েছে বিএনপি-জামায়াত : তথ্য প্রতিমন্ত্রী

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেছেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলন ছিনিয়ে নিয়ে নাশকতা চালিয়েছে বিএনপি-জামায়াতসহ সন্ত্রাসীরা। শুধু তা-ই নয়, সহিংসতা নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে অপতথ্য ছড়ানো হয়েছে।

০৬:৩৭ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে : সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। বাংলাদেশ সেনাবাহিনী অল্প সময়ের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে।

০৬:২৬ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

আগামীকাল থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী সহিংসতার মধ্যে পরিষেবা স্থগিত করার এক সপ্তাহ পর আগামীকাল বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে যাত্রীবাহী ট্রেন চলাচল চালু করবে।

০৬:১৪ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

চেক ক্লিয়ারিংয়ের নতুন সময়সূচি প্রকাশ করলো কেন্দ্রীয় ব্যাংক

সাপ্তাহিক ও সাধারণ ছুটিতে ৫ দিন বন্ধ থাকার পর বুধবার (২৪ জুলাই) সীমিত পরিসরে খুলেছে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান। আর এই সময় অর্থাৎ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার ২ দিনের জন্য চেক ক্লিয়ারিং নতুন সময়সূচি অনুযায়ী চলবে।

০৫:৫৯ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ

চলমান নারী এশিয়া কাপে সেমিফাইনালে পৌঁছাতে জয়ের বিকল্প ছিল না। আর হারলেই বিদায়ঘণ্টা বেজে উঠতো। তবে সেই শঙ্কা কাটিয়ে মালয়েশিয়াকে গুঁড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

০৫:৫১ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

মৃত্যু থেকে পালানোর পথ নেই

জন্ম নিলে মৃত্যু অনিবার্য। মৃত্যু থেকে পালানোর কোনো সুযোগ নেই। প্রতিটি জীবনকে মরণের শীতলতা অনুভব করতে হবে। এর থেকে কোনো নিস্তার নেই। মৃত্যুর প্রতি বিশ্বাস রাখা প্রতিটি মুমিনের দায়িত্ব।

০৫:৪৬ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

ইউনূসের বিবৃতি রাষ্ট্রবিরোধী : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের দেশের অভ্যন্তরীণ ইস্যুতে ড. ইউনূস বিদেশিদের হস্তক্ষেপ করার আহ্বান জানিয়েছেন। এটি রাষ্ট্রবিরোধী। যা অত্যন্ত দুঃখজনক। তাঁর কাছ থেকে এ ধরনের কর্মকাণ্ড আশা করা যায় না।

০৫:৩৯ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়ান : বিত্তবানদের প্রতি প্রধানমন্ত্রী

কোটা আন্দোলনকে কেন্দ্র করে সাম্প্রতিক ঘটনাপ্রবাহ এবং ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে অচল হয়ে পড়েছে দেশের সাধারণ মানুষের জীবন-জীবিকা। এই অবস্থায় নিম্নবিত্ত, গরিব ও খেটে খাওয়া মানুষের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান

০৫:৩২ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

৩-৪ দিনের মধ্যে সব নিয়ন্ত্রণে চলে আসবে : স্বরাষ্ট্রমন্ত্রী

আগামী ৩ থেকে ৪ দিনের মধ্যে সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, আমরা অপরাধীদের একে একে চিহ্নিত করবো। আমরা বাধ্য হয়েই কারফিউ চালু করেছি।

০৫:২৫ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

মালয়েশিয়াকে বাংলাদেশে গাড়ি তৈরির কারখানা স্থাপনের আমন্ত্রণ শেখ হাসিনার

মালয়েশিয়াকে তাদের পেরোডুয়া ব্র্যান্ডের গাড়ি বাংলাদেশে তৈরির কারখানা স্থাপনের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

০৫:১৯ পিএম, ২৪ জুলাই ২০২৪ বুধবার

দ্বিতীয় হানিমুনে কোথায় গেলেন সোনাক্ষী-জাহির?

দীর্ঘ ৭ বছর সম্পর্কে থাকার পরে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত ২৩ জুন বিবাহবন্ধনে আবদ্ধ হন সোনাক্ষী সিনহা ও জাহির ইকবাল।

১০:৪৯ এএম, ১৮ জুলাই ২০২৪ বৃহস্পতিবার

সর্বশেষ
জনপ্রিয়