ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৪ ১৪২৭


করোনার পর বাংলাদেশের ১০ ভ্রমণ গন্তব্য

করোনার পর বাংলাদেশের ১০ ভ্রমণ গন্তব্য

দীর্ঘ সময় ধরে ঘরবন্দি জীবনযাপন চলছে আমাদের। শুধু বাংলাদেশ নয়, পৃথিবীজুড়ে সবাই কার্যত ঘরবন্দি সময় কাটাচ্ছে প্রায় তিন মাস। এই সময়ে ভ্রমণ তো দূরের কথা, নিত্যপ্রয়োজনীয় পণ্য জোগাড় করা ছাড়া ঘরের বাইরে বের হয়নি বেশিরভাগ মানুষ। তার পরেও আমরা যারা মাঝেমধ্যে অজানার উদ্দেশে ঘর ছেড়ে যেতাম, তাদের অনেকটা হাঁসফাঁস সময় কাটছে চার দেয়ালের মধ্যে। নানারকম চিন্তাভাবনা করছি, পরিবেশ স্বাভাবিক হলে কোথায় যাওয়া যায়? কীভাবে যাওয়া যায়? একটু মুক্ত বাতাস নেওয়া যায়। তবে চাইলেও এত সহজে কোথাও যাওয়া ঠিক হবে বলে মনে হয় না।

বুধবার, ১৪ অক্টোবর ২০২০, ২০:২৯

নৈসর্গিক এক জনপদের নাম নেত্রকোনা

নৈসর্গিক এক জনপদের নাম নেত্রকোনা

গারো পাহাড়ের পাদদেশে নৈসর্গিক এক জনপদের নাম নেত্রকোনা। একে মহুয়া মলুয়ার দেশও বলা হয়। হাওর-বাওর, খাল-বিল, নদী-নালা, ঘাস, ফুল, ননানী ও উর্বর কৃষি নেত্রকোনা জেলার বৈশিষ্ট। ছোট্ট একটি জেলা নেত্রকোনা। যার পরতে পরতে জড়ানো সৌন্দর্য। এখানে দেখার মতো আছে গারো পাহাড়, সুসং দুর্গাপুরের জামিদার বাড়ি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী কালচারাল একাডেমি, টংক আন্দোলনের স্মৃতিসৌধ, সাধু যোসেফের ধর্মপল্লী, হাজং মাতা রাশিমণি স্মৃতিসৌধ ও সাদা মাটির পাহাড়। বালিস মিষ্টি এই জেলার তথা দেশের বিশেষ আকর্ষণ।

বুধবার, ১৪ অক্টোবর ২০২০, ১৯:৪৮

এক ভিসাতেই ৯ মাস থাকা যাবে থাইল্যান্ডে

এক ভিসাতেই ৯ মাস থাকা যাবে থাইল্যান্ডে

সারাবিশ্বে বিধ্বস্ত অর্থনীতি পুনরুদ্ধার করতে নতুন পরিকল্পনা নিচ্ছে অনেক দেশ। থাইল্যান্ডও তার ব্যতিক্রম নয়। গৃহীত নতুন পরিকল্পনার আওতায় সীমান্ত খুলে দিচ্ছে থাইল্যান্ড।

শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১২:১৯

৫০ দিনে যেভাবে বদলে গেল কক্সবাজার সমুদ্র সৈকত

৫০ দিনে যেভাবে বদলে গেল কক্সবাজার সমুদ্র সৈকত

নিজের মতো করে বাঁচতে শিখেছে কক্সবাজার সমুদ্র সৈকত। মানুষের পদচিহ্ন নেই। উন্মুক্ত সৈকতে দাঁপিয়ে বেড়াচ্ছে ক্ষুদে লাল কাঁকড়ার দল; যেন লাল কার্পেট বিছিয়ে রেখেছে কেউ। ডিম পাড়তে আসছে নানা প্রজাতির কচ্ছপ।

মঙ্গলবার, ৫ মে ২০২০, ১৪:১৩

স্পন্সরের টাকায় বিশ্বভ্রমণ করতে চাইলে

স্পন্সরের টাকায় বিশ্বভ্রমণ করতে চাইলে

ঘুরে বেড়ানোর ইচ্ছে কার না থাকে! কম-বেশি সবাই পুরো পৃথিবীটাকে অন্তত একবার দেখতে চায়। টাকা আর প্রবল ইচ্ছে থাকলে তা সম্ভব। কিন্তু অনেকের ইচ্ছে আছে, সামর্থ নেই। তাদের আশা কিন্তু এখানেই শেষ নয়, স্পন্সরের

মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০, ১৬:৩৮

সর্বশেষ
জনপ্রিয়