ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

শীতে যে ধরনের লিপস্টিক ব্যবহার নিরাপদ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৫১, ২৬ জানুয়ারি ২০২৪  

শীতে যে ধরনের লিপস্টিক ব্যবহার নিরাপদ

শীতে যে ধরনের লিপস্টিক ব্যবহার নিরাপদ

দেশজুড়ে চলছে শীত মৌসুম। আর এই শীতে ঠোঁটের সুরক্ষায় ভ্যাসলিন বা লিপজেল আমরা সবাই ব্যবহার করছি, কিন্তু এর ব্যতিক্রম ঘটে যখন আমাদের কোনো পার্টিতে যেতে হয়।তবে এই শীতে পার্টি বা জমকালো অনুষ্ঠানে ঠোঁটের সুরক্ষায় কেমন লিপস্টিক ব্যবহার করবেন অনেকেই তা বুঝে উঠতে পারেন না, কি তাই না?

ঠোঁটের সুরক্ষায় শীতে বিশেষ ধরনের লিপস্টিক ব্যবহার করাটা নিরাপদ। সে সম্পর্কে জানা না থাকলে বিস্তারিত জেনে নিন আজকের এই বিশেষ প্রতিবেদনে-

যে মেকআপ পণ্যগুলোতে ময়েশ্চারাইজার রয়েছে লিপস্টিকের ক্ষেত্রে এই শীতে সেগুলোকে বেশি গুরুত্ব দেওয়া প্রয়োজন। কেননা, বেশির ভাগ ক্ষেত্রেই ক্রিমি লিপস্টিকগুলো দীর্ঘক্ষণ ঠোঁটে রাখা যায়। কিন্তু আপনি যদি এ সময় ময়েশ্চারাইজার সমৃদ্ধ লিপস্টিক ব্যবহার না করেন, তাহলে এটি আপনার ঠোঁটকে করে তুলবে রুক্ষ। ফলে দীর্ঘ ক্লান্তিকর দিনের সঙ্গে আপনার লড়াই করা তখন কঠিন বলে মনে হবে।

এ পরিস্থিতিতে ক্রিমি ম্যাট লিপস্টিক ব্যবহার করাটা বুদ্ধিমানের কাজ হবে। কসমেটিক দোকানগুলোতে বিভিন্ন ব্র্যান্ডের ময়েশ্চারাইজিং ক্রিমি ম্যাট লিপস্টিক পাবেন। এসব লিপস্টিক প্রোডাক্টের মধ্যে বিশ্বে শীতের মৌসুমে যে লিপস্টিকগুলো কসমেটিক দোকানে বেশি জনপ্রিয় ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ারে প্রতিবেদন অনুযায়ী আসুন তা জেনে নিই-

মেবেলাইন নিউ ইয়র্ক কালার সেনসেশনাল ক্রিমি ম্যাট লিপস্টিক এমনই একটি লিপস্টিক। মেবেলাইনের এই লিপস্টিকটি একটি ভেলভেটি ম্যাট ক্রিম ফর্মুলার সঙ্গে তৈরি হয়েছে। এই লিপ প্রোডাক্ট একটি নন-ড্রাই এবং ক্র্যাকেবল ফিনিশ অফার করে। ক্রিমি ম্যাট ফর্মুলা এবং এই লিপস্টিকের নন-ড্রাই টেক্সচার আপনার ঠোঁটকে সারা দিন আর্দ্র রাখে।

সুগার কসমেটিকের লিপস্টিকগুলোও আপনি এই শীতে ব্যবহার করতে পারেন। এই লিপস্টিকটি সম্পূর্ণ তরল লিপস্টিক নয়। এই লিপস্টিকটি ভিটামিন সমৃদ্ধ এবং ১২ ঘণ্টা পর্যন্ত দাগ ছাড়াই থাকে। এই লিপস্টিকের একটি বৈশিষ্ট্য হলো আল্ট্রা ম্যাট ফিনিশ লুক। এ ছাড়া লিপস্টিক প্রোডাক্টটি ওয়াটার প্রুফ হওয়ায় এটি দীর্ঘক্ষণ আপনার ঠোঁটকে রাখতে পারে রঙিন।

ফেস কানাডা এইচডি ইনটেনস ম্যাট লিপস্টিকগুলোও ব্যবহার করে দেখতে পারেন। এতে একটি সিল্কি ক্রিম প্রয়োগ করা হয়েছে। তাই লিপস্টিকটি ম্যাট ফিনিশের সঙ্গে একটি ক্রিমি লুক দিতে পারে। এটি অত্যন্ত শোষণকারী। লিপস্টিকের ক্রিমি ম্যাট ফর্মুলা একটি মসৃণ ফিনিশ দেয় এবং দীর্ঘ সময় ধরে থাকে।

লরিয়াল প্যারিস রুজ সিগনেচার ম্যাট লিকুইড লিপস্টিকে রয়েছে একটি ওয়েলি ভাব। সেই সঙ্গে ওয়াটার প্রুফ হওয়ায় এই লিপস্টিকের রয়েছে একটি হালকা টেক্সচার। ফলে এই লিপস্টিকটি আপনার ঠোঁটকে করে তোলে আরও মসৃণ। এই লিপস্টিকের হালকা টেক্সচার ঠোঁটে হালকা অনুভব করায়। তাই প্রতিদিনের ব্যবহারের জন্য এটি একটি দুর্দান্ত লিপস্টিক বলতে পারেন।

সর্বশেষ
জনপ্রিয়