ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

রাতে বালিশের নিচে রসুন রাখলে যেসব উপকার পাবেন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫২, ৪ ফেব্রুয়ারি ২০২৪  

রাতে বালিশের নিচে রসুন রাখলে যেসব উপকার পাবেন

রাতে বালিশের নিচে রসুন রাখলে যেসব উপকার পাবেন

রসুনের অনেক গুণ। রান্নায় এটি দিলে স্বাদ যেমন বাড়ে, তেমনই বাড়ে খাবারে স্বাস্থ্যকর উপাদানের পরিমাণও। এটি নিয়মিত খেলে নানা ধরনের উপকার পাওয়া যায়। কিন্তু রাতে বালিশের নিচে রসুন রেখে ঘুমোলে কী হয়? তাতেও কি কোনও লাভ হতে পারে? জেনে নেয়া যাক।

শরীরের নানা উপকারে বিশেষ কার্যকরী রসুন। হার্টের সমস্যা, যকৃতের সমস্যা, ঠান্ডা লাগা, ধমনি ভিতরের পথ পরিষ্কার রাখা ও রক্ত বিশুদ্ধ করায় কাঁচা রসুন কাজে লাগতে পারে। বিজ্ঞানীদের মতে, রসুন প্রাকৃতিক অ্যান্টিবায়োটিক হিসেবে কাজ করে।

প্রতিদিন সকালে খালি পেটে যদি এক কোয়া কাঁচা রসুন খেলে, তা শক্তিশালী অ্যান্টিবায়োটিক হিসেবে কাজ করে। পাশাপাশি উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে, লিভার, পিত্তথলি ও পাকস্থলীকে সুস্থ সবল রাখতে এবং হজমশক্তি বাড়াতে রসুনের ভূমিকা অনস্বীকার্য। ডায়াবিটিস থেকে শুরু করে বিভিন্ন ধরনের ক্যানসার প্রতিরোধেও রসুনের জুড়ি মেলা ভার।

এ তো গেল খাওয়ার কথা। পাশাপাশি রসুনের স্পর্শে থাকলেও নাকি নানা ধরনের উপকার পাওয়া যেতে পারে। যেমন অনেকেই বলেন, বালিশের নিচে এক কোয়া কাঁচা রসুন রেখে রাতে ঘুমোলে তার গুণ অপরিসীম। এতে কী কী উপকার পাওয়া যেতে পারে— জেনে নেয়া যাক।

অনেকেই মনে করেন, এর ফলে ঘুম গভীর হয়। দূরে পালায় উদ্বেগ এবং হতাশার মতো মানসিক সমস্যা। পিছু হঠে নেতিবাচক মানসিকতা। মনে বেশ একটা চনমনে ভাব আসে।

তবে মনে রাখবেন, এগুলি প্রথাগত চিকিৎসাবিজ্ঞান দ্বারা প্রমাণিত নয়। এই ধরনের মানসিক সমস্যায় আটকাতে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শই নেওয়া উচিত। সেক্ষেত্রে এমন টোটকার সাহায্য না নেওয়াই ভালো।

সর্বশেষ
জনপ্রিয়