ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

বেগুনি রঙে নারী দিবসের সাজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৫, ৮ মার্চ ২০২৪  

বেগুনি রঙে নারী দিবসের সাজ

বেগুনি রঙে নারী দিবসের সাজ

আজ আন্তর্জাতিক নারী দিবস। সারাবিশ্বে ৮ মার্চকে আন্তর্জাতিক নারী দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র নারীদের জন্যই এই দিনটিকে উৎসর্গ করা হয়েছে। কিন্তু এই দিনটি অর্জন করা নারীদের জন্য মোটেও সহজ ছিল না। বিভিন্ন বাধা উপেক্ষা করে তবেই নারীরা দিনটি অর্জন করেছেন।

সহজ ভাষায়, অনেক ত্যাগের বিনিময়েই পাওয়া আমাদের নারীদের জন্য আজকের এই দিনটি। এই দিনটির মাধ্যমেই গোটা সমাজকে বোঝানো হয়েছে নারীদের সন্মান কতটা ওপরে।

পৃথিবীতে নারী কখনো মা হয়ে, কখনো বোন হয়ে, কখনো প্রেমিকা আবার কখনো অর্ধাঙ্গী রূপে জন্ম নিয়েছে। পৃথিবীর অনেক কঠিন দায়িত্ব নারীদেরও সামলাতে হয়। এক কথায় সুখের মন্ত্র যেন তাদেরই হাতে।

ঘরে-বাইরে সব দিকে নারীদেরই নজর রাখতে হয়। নারী ছাড়া দেশ ও জাতির উন্নতি কখনোই সম্ভব নয়। তাইতো আমাদের অর্জিত এই দিনটিকে অবশ্যই খুব সুন্দরভাবে উদযাপন করা উচিত। নারী দিবসের এ দিনটিতে কাজের চাপে নিজেকে ভুলে গেলে চলবে না। অন্তত এ দিনটিতে সাদামাটা থাকাটা একদম ঠিক দেখায় না। তাই নিজেকে সাজিয়ে তুলুন অপরূপ রূপে।

রান্নাবান্নার ঝামেলাটা খুব দ্রুত সেরে ফেলুন। এতে চাপ কমে যাবে। তাতে উৎসবের আনন্দও কয়েক গুণ বেড়ে যাবে। নারী দিবস মানেই বেগুনি রঙের পোশাক। তাই এই রঙটিকে মাথায় রেখে শাড়ি কিংবা থ্রি-পিস পরতে পারেন। তাছাড়া ফতুয়া বা কুর্তিও বেশ মানানসই হবে। সঙ্গে হালকা প্রসাধনীর ছোঁয়া রাখুন। আর অবশ্যই পোশাকের সঙ্গে মানানসই ছোট কিছু গয়না পরতে পারেন।

সর্বশেষ
জনপ্রিয়