ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

প্যারাগুয়ের কাছে হারল ব্রাজিল, হোঁচট আর্জেন্টিনারও

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩০, ৬ ফেব্রুয়ারি ২০২৪  

প্যারাগুয়ের কাছে হারল ব্রাজিল, হোঁচট আর্জেন্টিনারও

প্যারাগুয়ের কাছে হারল ব্রাজিল, হোঁচট আর্জেন্টিনারও

নতুন বছরের শুরু থেকেই ফুটবলের মাঠে দাপট দেখিয়েছে ব্রাজিল। সেই ধারাবাহিকতায় এক ম্যাচ হাতে রেখেই অলিম্পিকের চূড়ান্ত বাছাইপর্ব নিশ্চিত করেছিল সেলেসাওরা। কিন্তু অলিম্পিকের চূড়ান্ত পর্বে তারা সুযোগ পাবে কি না, প্রশ্ন উঠেছে সেটি নিয়েই।সোমবার দক্ষিণ আমেরিকান অঞ্চলের চূড়ান্ত বাছাইপর্বের প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে হেরেছে ব্রাজিল। তাদের কাছে ১-০ গোলে হেরে গেছে সেলেসাওরা। 

কারাকাসের চূড়ান্ত বাছাইপর্বের প্রথম ম্যাচে প্রথমার্ধের একেবারে শেষ মুহূর্তে ফ্যাব্রিজিও পেরালতার হেড থেকে পাওয়া গোলে এগিয়ে যায় প্যারাগুয়ে। এর আগেই গোলের মহাসুযোগ নষ্ট করে ব্রাজিল। ২৯ মিনিটে পেনাল্টি পেয়েছিল দলটি। আগামী বছর রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া ব্রাজিল ফুটবলের নতুন তারকা এনদ্রিক সেই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন।

দিনের অন্য ম্যাচে জিততে পারেনি ব্রাজিলের চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাও। হাভিয়ের মাচেরানোর দল ২-২ গোলে ড্র করেছে ভেনেজুয়েলার সঙ্গে।

ম্যাচে যোগ করা সময়ের দশম মিনিটে করা পেনাল্টি গোলে আর্জেন্টিনার সঙ্গে ড্র করে স্বাগতিক ভেনেজুয়েলা। লাল কার্ড ও আত্মঘাতী গোলে ভরপুর ম্যাচটি আর্জেন্টাইনরা শেষ করে ৯ জন নিয়ে। 

ভেনেজুয়েলাও স্বস্তিতে ছিল না, তাদেরও একজন দেখেছেন লাল কার্ড। আর দুই দলই প্রথম গোলটি পেয়েছে আত্মঘাতী গোলের সৌজন্যে। প্রথমার্ধে ১-১ গোলে সমতায় থাকা ম্যাচে ৬১ মিনিটে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। এরপর শেষের ওই নাটক।

৮ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। একই দিনে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবে ব্রাজিল। ১১ ফেব্রুয়ারি মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

সর্বশেষ
জনপ্রিয়