ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কিশোরগঞ্জের ভৈরবে ঔষধ প্রশাসন অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৩:০৪, ৩ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভৈরবে অনুমোদনহীন ঔষধ বিক্রির অপরাধে একটি ফার্মেসীর মালিককে জরিমানা করেছে ঔষধ প্রশাসন অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আরো ৭টি ফার্মেসীর মালিককে সতর্ক করা হয়।

গতকাল মঙ্গলবার দুপুরে ভৈরব বাজারের বিভিন্ন ঔষধের দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ সময় অভিযান পরিচালনা করেন, ভৈরব উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ। এছাড়া উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলার ঔষধ প্রশাসন অধিদপ্তরের ঔষধ পরিদর্শক তাহামিদ জামিল। ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন ভৈরব শহর ফাঁড়ি পুলিশ সদস্যগণ।

অভিযানে অনুমোদনহীন ঔষধ বিক্রির অপরাধে মৌ ফার্মেসীর মালিক পিন্টু রঞ্জন দাসকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আরো ৭টি ফার্মেসীকে লাইসেন্স নবায়ন না করা ও মেয়াদউত্তীর্ণ ঔষধ ফার্মেসীর মধ্যে না রাখে অন্য জায়গায় রাখার জন্য প্রাথমিকভাবে সতর্ক করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ জানান, ঔষধ মানুষের জীবন রক্ষা করে আবার কিছু ভেজাল ঔষধ মানুষের জীবন ধ্বংস করে। তাই অনুমোদনহীন ঔষধ বিক্রি করায় একটি ফার্মেসীর মালিককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আরো ৭টি ফার্মেসীকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়।

এ বিষয়ে ঔষধ প্রশাসন অধিদপ্তরের ঔষধ পরিদর্শক তাহামিদ জামিল জানান, নকল, মেয়াদোত্তীর্ণ ও ভেজাল ঔষধ অপসারণে অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়েছে। সামনে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সর্বশেষ
জনপ্রিয়