ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

একটানা শরীরচর্চা করেও ক্লান্ত হন না কিয়ারা, কী খান তিনি?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২০, ২৩ জানুয়ারি ২০২৪  

একটানা শরীরচর্চা করেও ক্লান্ত হন না কিয়ারা, কী খান তিনি?

একটানা শরীরচর্চা করেও ক্লান্ত হন না কিয়ারা, কী খান তিনি?

বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানির ছিপছিপে চেহারার ভক্ত অনেকেই। কিয়ারা এমনিতে প্রচণ্ড ফিটনেস সচেতন। অভিনেত্রীর চেহারাতেও তার ছাপ রয়েছে। কিয়ারা ডায়েট তো করেনই, তবে শরীরচর্চায় তার বেশি নজর। সময় পেলেই জিমে চলে যান। দিনের অধিকাংশ সময় সেখানেই কাটান তিনি।

দীর্ঘ সময় শরীরচর্চা করার শক্তি কোথা থেকে তিনি পান, সেটা একটা রহস্য। তবে সম্প্রতি একটি সাক্ষাৎকারে কিয়ারা জানিয়েছেন, জিমে যাওয়ার আগে একটি মিল খান তিনি। সেটা খেয়েই একটানা শরীরচর্চা করার শক্তি পান কিয়ারা। শরীরচর্চার আগে কী খান তিনি?

জিমে পৌঁছনোর আগে পিনাট বাটার আর আপেল খান কিয়ারা। দিনের যে সময়েই শরীরচর্চা করেন, তার আগে এই খাবার খেয়ে নেনে। শরীর চাঙ্গা রাখতে আপেলের বিকল্প নেই। সেই সঙ্গে যদি জুটি বাঁধে পিনাট বাটার, তাহলে আরও বেশি সুফল পাওয়া যায়। আপেলে পিনাট বাটার মাখিয়ে খেলে আর কী কী উপকার পাওয়া যায়?

পিনাট বাটার এবং আপেল— দুটিই প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। ভিটামিন সি, মিনারেলস, ম্যাগনেশিয়াম সমৃদ্ধ এই খাবারগুলি যেকোনও সংক্রমণের সঙ্গে লড়াই করার শক্তি জোগায়।

আপেলে রয়েছে ভরপুর পরিমাণে ফাইবার, যা হজমশক্তি উন্নত করতে সাহায্য করে। তা ছাড়া রক্তে শর্করা নিয়ন্ত্রণ করতেও আপেল উপকারী। দিনের শুরুতে কিয়ারার অন্যতম পছন্দের এই খাবার খেয়ে নিলে চনমনে থাকবে শরীর।

পিনাট বাটারে রয়েছে স্বাস্থ্যকর ফ্যাট, যার প্রভাবে দীর্ঘ পরিশ্রমেও সহজে ক্লান্ত হয়ে পড়ে না শরীর। পিনাট বাটার ঘন ঘন খাবার খাওয়ার প্রবণতাও কমায়। সেই সঙ্গে শরীরে বাড়তি শক্তি জোগায়।

সর্বশেষ
জনপ্রিয়