ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ম্যারাডোনার কারণেই আর্জেন্টিনা সমর্থন করেন মাশরাফী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:০৭, ১৫ নভেম্বর ২০২২  

ম্যারাডোনার কারণেই আর্জেন্টিনা সমর্থন করেন মাশরাফী

ম্যারাডোনার কারণেই আর্জেন্টিনা সমর্থন করেন মাশরাফী

টি-২০ বিশ্বকাপের উন্মাদনা কাটতে না কাটতেই চারদিকে শুরু হয়ে গেছে ‘গ্রেটেস্ট শো অন দ্য আর্থ’ খ্যাত ফুটবল বিশ্বকাপের জোয়ার। তাতে ভেসে যাচ্ছে সকল শ্রেণীর মানুষ। সারা বিশ্বের মতো বাংলাদেশও বিশ্বকাপ জ্বরে আক্রান্ত। এই তালিকা থেকে বাদ যাননি দেশের ক্রীড়াঙ্গনের তারকা-মহাতারকারাও।

ফুটবলের এই বিশ্ব আসরের ঢেউ ছুঁয়ে গেছে বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাকেও। ক্রিকেটের মানুষ হলেও বিশ্বকাপ ফুটবল আসলেই বাকি দশজনের মতো সেটা ভুলে যান তিনি। মাশরাফী লাতিন আমেরিকার দল আর্জেন্টিনার সমর্থক। বিশ্বের অন্যতম সেরা এই দলটির সমর্থক হওয়ার পেছনে অবশ্য কারণ আছে।  

বর্তমান সময়ে বেশিরভাগ ফুটবলপ্রেমীই আর্জেন্টিনা সমর্থন করে লিওনেল মেসির কারণে। তার বাম পায়ের জাদুতে বুদ হয়ে অনেকেই একবাক্যে আর্জেন্টিনার শ্রেষ্ঠত্ব স্বীকার করে নেন। আলবিসেলেস্তেদের ছন্দময় ফুটবলে মাতোয়ারা হয়ে থাকেন। এই জায়গায় মাশরাফী আর্জেন্টিনা সমর্থন করেন অন্য এক একজনের কারণে।

মাশরাফী পারিবারিক সূত্রে কখনো ফুটবল সমর্থন করেন না। জানা গেছে, মাশরাফীর আর্জেন্টিনা সমর্থনের কারণ প্রয়াত কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। এক স্বাক্ষাৎকারে দেশের অন্যতম সফল এই অধিনায়ক বলেন, 'আমার আর্জেন্টিনা করার পেছনে আসলে একটাই কারণ; দিয়েগো ম্যারাডোনা'

ফুটবলকে কেন্দ্র করে বাংলাদেশের বেশিরভাগ পরিবারেই দেখা দেয় দ্বিমত। এক দল আর্জেন্টিনার সমর্থক হলে আরেকদল সমর্থন করে ব্রাজিল কিংবা অন্য দল। মাশরাফীর ক্ষেত্রেও তার ব্যক্তিক্রম হয়নি। তার পরিবারে তিনি আর তার ছোটভাই বাদে বাকি সবাই ব্রাজিলের সমর্থক।

এ নিয়ে বেশ মজার কথা শোনালেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। ম্যাশ বলেন, 'আমার বাসার সবাই ব্রাজিল। আমার বাবা ব্রাজিল সাপোর্ট করে, আমার মামা ব্রাজিল সাপোর্ট করে। যাদের কাছে আসলে বড় হয়েছি তারা সবাই ব্রাজিলের সমর্থক।'

পরিবারে সকলের ব্রাজিল সমর্থনের মাঝেও মাশরাফী খানিকটা সান্ত্বনা খুঁজতে পারেন ছোটভাই মোরসালিন বিন মোর্ত্তজার আর্জেন্টিনা সমর্থন দেখে। কেননা, পরিবারে তার ভাইটাই শুধু তার পথ ধরে আকাশী-সাদাদের সমর্থন করছে। এ নিয়ে মাশরাফী বলেন, 'আমাকে দেখে আমার ছোট ভাই শুধু আর্জেন্টিনা করে।'

যে ম্যারাডোনাকে দেখে মাশরাফীর সমর্থন আর্জেন্টিনার দিকে সেই তিনি ২০২০ সালে পাড়ি জমিয়েছেন অনন্তলোকে। তার কীর্তি অবশ্য তাকে বাঁচিয়ে রাখবে যুগ যুগ। প্রায় একক নৈপুন্যে আর্জেন্টিনাকে জিতিয়েছেন বিশ্বকাপ শিরোপা। ইতালিয়ান ক্লাব নাপোলিকে পরিচিত করেছেন বিশ্বের মাঝে। ম্যারাডোনার কীর্তির শেষ নেই।

সর্বশেষ
জনপ্রিয়