ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাঙালির শক্তি-সাহস ধ্বংস করতেই শেখ হাসিনাকে গ্ৰেফতার করা হয়েছিল

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৭, ১৭ জুলাই ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, বাঙালির অনুভূতি, শক্তি, সাহস, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের প্রেরণাকে ধ্বংস করতেই ২০০৭ সালের ১৬ জুলাই শেখ হাসিনাকে গ্ৰেফতার করা হয়েছিল।

শনিবার নাটোরে শেখ হাসিনার কারাবন্দি দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের কর্মী সমাবেশে এসব কথা বলেন তিনি।

এস এম কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর অবৈধভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমান থেকে খালেদা জিয়া মানুষের ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছিল। বাংলাদেশকে খুনিদের রাষ্ট্রে পরিণত করেছিল, দুর্ভিক্ষের দেশ বানিয়েছিল। শেখ হাসিনা ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর সেই বাংলাদেশকে মুক্তিযুদ্ধের ধারায় ফিরিয়ে নিয়ে এসেছিলেন। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যার বিচার প্রক্রিয়া শুরু করেছিলেন। গঙ্গার পানির চুক্তি, শান্তি চুক্তি করেছিলেন। খাদ্য ঘাটতির বাংলাদেশকে খাদ্যে স্বয়ং সম্পূর্ণের দেশ বানিয়েছিলেন।

তিনি আরো বলেন, আজকের এই দিনে ষড়যন্ত্রকারী বিএনপি-জামায়াতের সব অপপ্রচার ও মিথ্যাচার রুখে দেওয়ার শপথ নিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙা জবাব দিতে হবে। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সবাই মিলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, এমপি শহিদুল ইসলাম বকুল, এমপি রত্না আহম্মেদ, পৌর মেয়র উমা চৌধুরী জলি প্রমুখ।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়