ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ঈদের আগে বিএনপিকে ১০ কোটি টাকা পাঠাতে হবে লন্ডনে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:০৭, ২৫ মার্চ ২০২৪  

ঈদের আগে বিএনপিকে ১০ কোটি টাকা পাঠাতে হবে লন্ডনে

ঈদের আগে বিএনপিকে ১০ কোটি টাকা পাঠাতে হবে লন্ডনে

ঈদকে সামনে রেখে নতুন করে চাঁদবাজিতে নেমেছে বিএনপির সিনিয়র নেতারা। নিজেদের ঈদ খরচ তো লাগবেই সেই সাথে ঈদের আগে লন্ডনে তারেক রহমানের কাছে ১০ কোটি টাকা পাঠাতে হবে বলে জানিয়েছেন দলের নীতি নির্ধারণী পর্যায়ের এক নেতা। দলের দুর্দিনে তারেকের এমন নির্দেশ হতাশ করেছে নেতাকর্মীদের, এমন মন্তব্যও করেছেন তিনি।

জানা গেছে, ঈদ খরচ বাবদ প্রতিবছরই তারেকের কাছে পাঠাতে হয় মোটা অংকের টাকা। যে টাকা জোগাড় করেন দলের স্থায়ী কমিটির সদস্যরা থেকে শুরু করে তৃণমূলের নেতাকর্মীরা। আর এই টাকা জোগাড় করার জন্য বিভিন্ন ফাণ্ড থেকে টাকা সংগ্রহ এবং চাঁদাবাজি করতে হয় নেতাকর্মীদের। দলীয় পদ টিকিয়ে রাখতে এসব কাজ করা ছাড়া আর কোনো উপায়ও নেই তাদের।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একাধিক নেতাকর্মী জানান, নিজেদের ইচ্ছার বিরুদ্ধে গিয়েই এসব চাঁদাবাজি করছেন তারা। তা না হলে পদ হারাতে হবে। অসংখ্য নেতাকর্মীরা এসব বিষয়ে দলের হাইকমান্ডে আলাপ করলেও শেষমেশ কোনো লা্ভই হয়নি।

এ বিষয়ে বিএনপির শীর্ষস্থানীয় একাধিক নেতার সঙ্গে আলাপ করে জানা গেছে, তারেক রহমান খুব নোংরা ভাবেই এই টাকার বিষয়ে নেতাদের নির্দেশ দিয়েছেন। তারেক বলেছেন- “কোত্থেকে আনবেন জানিনা। দল করতে হলে নিয়মিত আমাকে টাকা পাঠাতে হবে। চাঁদাবাজি করেন আর ডাকাতি করেন সেটা আপনাদের ব্যাপার। আমাকে টাকা পাঠাতেই হবে।”

এ বিষয়ে তালেদা জিয়াকে জানানো হলেও তিনি নিশ্চুপ থেকেছেন বলে জানান বিএনপির সিনিয়র এক নেতা। আর তাই দলের নেতা-কর্মীদের মধ্যে এখন চাপা ক্ষোভ বিরাজ করছে। দীর্ঘদিন ক্ষমতার বাইরে থেকে জেল-জরিমানাসহ নানান সমস্যায় জর্জরিত বিএনপির নেতাকর্মীরা। তারপরও তারেকের এমন আচরণ মেনে নিতে পারছেন না তারা। তাদের একটাই প্রশ্ন; ক্ষমতায় নেই তাতেই এই অবস্থা আর আবার যদি ক্ষমতায় আসতে পারেন তারেক তাহলে কী হবে?

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়