ঢাকা, বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

শেরপুর সদর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৪, ১০ জুলাই ২০২৩  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এর কনফারেন্স রুমে সকাল ১১টায় শেরপুর সদর উপজেলা কে ‘ক’শ্রেণির ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা সংক্রান্ত এক যৌথসভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌসের সভাপতিত্বে, প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আতিউর রহমান আতিক (এমপি ) বিশেষ অতিথি মনিরুল হাসান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মিজানুর রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেরপুর সদর উপজেলা।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস স্বাগত বক্তব্য বিস্তারিত তথ্য তুলে ধরেন।

বিভিন্ন ইউপিঃ চেয়ারম্যানদের মধ্য বক্তব্য রাখেন, আলহাজ্ব হাবিবুর রহমান, আকবর আলী, উপজেলা প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর হোসাইন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খবিরুজ্জামান খান, কামারেরচর ইউনিয়ন ভুমি কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, শেরপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মেরাজ উদ্দিন।

প্রধান অতিথি সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আতিউর রহমান আতিক (এমপি) বলেন মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের শেরপুর সদর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন মুক্ত এবং এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী যে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পাওয়া গেছে। তাদের ঘরের ব্যবস্থা করা হয়েছে। এরপরও যদি কেউ নতুন করে গৃহহীন হয় তাহলে পর্যায়ক্রতে তাদেরকেও ”খ”শ্রেনীর আওতায় আশ্রয়ের ব্যবস্থা করা হবে।

এসব পরিবারের সুপেয় পানি, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্যসহ সকল সুবিধার ব্যবস্থা করা হচ্ছে। তাদের কর্মসংস্থানের জন্য সরকারের পরিকল্পনা রয়েছে। যৌথ-সভায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মৌখিক আবেদনে ১৭১ টি আশ্রায়ন কারীদের প্রতিটি ঘরে ১টি করে ফ্যান দেয়ার তাৎক্ষনিক ঘোষনা করেন হুইপ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আতিউর রহমান আতিক (এমপি)।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপিঃ চেয়ারম্যান আলহাজ্ব হায়দার আলী, মোঃ আওলাদুল ইসলাম, মোঃ জাকির হোসেন, খুরুম আল-হাসান,সোহেল মিয়া,নাজমুন নাহার, মোঃ সারোয়ার হোসেন সহ জনপ্রতিনিধি ও উপজেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়