ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

সব পোস্ট অফিসকে স্মার্ট পোস্ট অফিসে রুপান্তর করা হবে : পলক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:২৮, ১৮ মার্চ ২০২৪  

সব পোস্ট অফিসকে স্মার্ট পোস্ট অফিসে রুপান্তর করা হবে : পলক

সব পোস্ট অফিসকে স্মার্ট পোস্ট অফিসে রুপান্তর করা হবে : পলক

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ই-কমার্স, কুরিয়ার সার্ভিস, আর্থিক লেনদেনের হাব হিসেবে প্রত্যেকটি পোস্ট অফিসকে স্মার্ট পোস্ট অফিসে রুপান্তর করা হবে। পোস্ট অফিসের সেবাকে সার্ভিস পয়েন্টে রুপান্তর, ই-সেন্টারের অনিয়ম দূর করা হবে। সেই সাথে চলতি মাসে পাইলটিংভাবে পোস্ট অফিসের ৫টি এবং আগামী মে মাসে সারাদেশে ৫’শটি স্মার্ট সার্ভিস পয়েন্টের উদ্বোধন করা হবে। ডাক বিভাগকে মেইল সার্ভিস সেন্টার থেকে সার্ভিস সেন্টারে পরিণত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। 

রবিবার  রংপুরের পীরগঞ্জে উপজেলা পরিষদ ভবনে ‘জয় স্মার্ট সার্ভিস এন্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার’ এর ভিত্তি প্রস্তরের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, স্মার্ট ডাকঘরে পরিণত করতে আমি বিভাগ, জেলা-উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে সভা করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় আমরা কাজ করে যাচ্ছি। ডাক বিভাগের আধুনিকায়নে নতুন আইন প্রণয়নের মাধ্যমে স্মার্ট ডাকসেবা নিশ্চিত করা হবে। 

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রতি বছর ২৫ লাখ শিক্ষিত তরুণ-তরুণী কর্মজীবনে প্রবেশ করছে। তাদের দক্ষতা ও প্রশিক্ষণ দিয়ে কর্মসংস্থান সৃষ্টি করা হচ্ছে। আমরা ৫ মাসের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তাদের কর্মসংস্থান সৃষ্টি করছি। এ কার্যক্রমের অংশ হিসেবে রংপুর বিভাগের ১ হাজার ১৯০ জন নারী উদ্যোক্তাকে প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার হিসেবে ল্যাপটপ বিতরণ করা হবে। আমরা ইতোমধ্যে ২৫ হাজার ১২৫ জন নারী উদ্যোক্তা তৈরী করেছি। উপজেলা পর্যায়ে জয় সেট সেন্টার, জেলা পর্যায়ে শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টার ও বিভাগীয় পর্যায়ে হাইটেক পার্ক নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়