ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

এডিবির কাছে আরও সহায়তা চাইলেন অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:১৯, ৩ এপ্রিল ২০২৪  

এডিবির কাছে আরও সহায়তা চাইলেন অর্থমন্ত্রী

এডিবির কাছে আরও সহায়তা চাইলেন অর্থমন্ত্রী

চলমান আর্থিক সংকট কাটিয়ে উঠতে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কাছে আরও বাজেট সহায়তা চেয়েছে সরকার। গতকাল সচিবালয়ে নিজ দফতরে সংস্থাটির ভাইস প্রেসিডেন্ট (সেক্টর ও থিমস) ফাতিমা ইয়াসমিনের নেতৃত্বাধীন একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে এ সহায়তা চেয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বৈঠক শেষে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও অর্থসচিব ড. খায়রুজ্জামান মজুমদার সাংবাদিকদের এ তথ্য জানান। বৈঠকের পর বেরিয়ে যাওয়ার সময় এডিবি ভাইস প্রেসিডেন্ট বলেন, বিষয়টি নিয়ে আলোচনা চলছে।

অর্থমন্ত্রী বলেন, এডিবির সঙ্গে সম্পর্ক ডেভেলপ করছে ৫০ বছর ধরে। এটা আরও ভালো হবে, আরও শক্তিশালী হবে। আমরা এডিবির বার্ষিক সম্মেলনে যাচ্ছি। সেখানে আরও আলোচনা হবে।

অর্থসচিব বলেন, এডিবি আমাদের ৫০ বছরের বন্ধু। আমরা এডিবির কাছ থেকে ফান্ড পেয়ে আসছি। ভবিষ্যতে যেন আরও পাওয়া যায়, সেজন্য অর্থমন্ত্রী অনুরোধ করছেন। বিশেষ করে বাজেট সাপোর্ট আমাদের নতুন উইন্ডো, বাজেট সাপোর্টে এডিবি আমাদের অনেক হেল্প করেছে। করোনার সময় আমাদের বাজেট সাপোর্ট দেওয়ায় আমরা ইকোনমির দ্রুত রিকোভারি করতে পারছি। এই বাজেট সাপোর্ট যেন আরও বাড়ে সেজন্য অর্থমন্ত্রী রিকোয়েস্ট করেছেন। এরপর অর্থমন্ত্রী বলেন, বাজেট সাপোর্টও দেবে। ওরা আসছেই তো এ জন্য।

সর্বশেষ
জনপ্রিয়