ঢাকা, রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

২০০১-২০০৬: দেশকে হাহাকারের স্বর্গরাজ্য বানিয়েছিলো বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৮, ৬ জুন ২০২৩  

২০০১-২০০৬: দেশকে হাহাকারের স্বর্গরাজ্য বানিয়েছিলো বিএনপি

২০০১-২০০৬: দেশকে হাহাকারের স্বর্গরাজ্য বানিয়েছিলো বিএনপি

সময়টা ২০০১-২০০৬। বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামল চলমান। সেসময় সংবাদপত্রের পাতায় প্রধান শিরোনাম হতো হাহাকারভরা মানুষের কথা। ভয়াবহ বিদ্যুৎ সংকটে ঢাকা। সর্বত্র হাহাকার, বিপর্যয়। বিদ্যুৎ দাবির মিছিলে পুলিশের গুলি। সঙ্কটে দেশ কার্যত অচল। ছুটির দিনেও পানি-বিদ্যুতের সঙ্কট, হারিকেন মোমবাতি নিয়ে মিছিল। ঠিক এভাবেই দেশের জনগণকে আলোর বদলে অন্ধকার উপহার দিয়েছিলো বিএনপি-জামায়াত জোট।

সারাদেশের মতোই একই চিত্র পরিলক্ষিত হয় উত্তরাঞ্চল তথা বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়, গাইবান্ধায়। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে খালেদা জিয়ার অপশাসন এবং বিএনপি-জামায়াত সরকারের সীমাহীন লুটপাটের কারণে দেশের উত্তরাঞ্চলে মঙ্গার কথা দেশবাসী ভোলেনি। সেসময় বিদ্যুৎ খাতে সীমাহীন লুটপাট ও অর্থ পাচার, সিন্ডিকেট করে সার ও ডিজেলের সঙ্কট সৃষ্টি করে দাম বৃদ্ধি করেছিলো খালেদা পুত্র তারেক রহমান।

ফলে খাদ্যদ্রব্যের উৎপাদন কমতে থাকে, কমে যায় পণ্য সরবরাহ। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে পণ্যের ক্রয় ক্ষমতা সাধারণ মানুষের বাইরে চলে যায়। কষ্টে দিনাতিপাত করতে থাকে জনগণ। আবার বিদ্যুৎহীনতার কারণে তীব্র গরমে বেশি অসুস্থ হয়ে পড়েন গৃহিণী ও শিশুরা।

বিএনপি-জামায়াত জোটের দুঃশাসনে এভাবেই বছরের পর বছর থেকে বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, কুড়িগ্রাম, দিনাজপুর, পঞ্চগড়সহ বৃহত্তর উত্তরাঞ্চলের কৃষক সমাজ নিপীড়িত ও শোষিত হয়েছে। এ কথা বললে বিন্দুমাত্র অত্যুক্তি হয় না।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়