ঢাকা, বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

আবদুল আউয়াল মিন্টুর জাল টাকার কারখানার সন্ধান, আটক ৯

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৯, ২৭ জুন ২০২৩  

আবদুল আউয়াল মিন্টুর জাল টাকার কারখানার সন্ধান, আটক ৯

আবদুল আউয়াল মিন্টুর জাল টাকার কারখানার সন্ধান, আটক ৯

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ডোনারখ্যাত আবদুল আউয়াল মিন্টুর গোপন জাল টাকার কারখানার সন্ধান পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের তৎপরতায় রাজধানীতে জাল টাকা তৈরির কারখানার সন্ধান মিলেছে। সেখান থেকে ৯ জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

জানা যায়, ঈদের আগে এই কারবারিরা দেশের কোরবানির পশুর হাট ও বিপণি বিতানগুলোতে ছড়িয়ে দেয়ার উদ্দেশ্যে জাল টাকা তৈরি করে আসছিলো। ওই কারখানাটি প্রিন্টিং প্রেস হিসেবে ব্যবহারের আড়ালে জাল টাকা তৈরি করা হতো। বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টুর ছত্রছায়ায় কারখানার কারিগর, ডিলার, রিটেইলাররা সারাদেশে চালাচ্ছিলো তাদের অবৈধ ব্যবসা।

সিন্ডিকেটটির হাত বেশ বড় বলে একাধিক সূত্রে জানা গেছে। সারাদেশে রয়েছে তাদের এজেন্ট। মূলত বিএনপির ডোনার মিন্টুর প্রত্যক্ষ তত্ত্বাবধানে ঢাকায় তৈরিকৃত এসব জাল টাকা তার এজেন্টরা সারাদেশে সরবরাহ করতো।

নেত্রকোনা, হবিগঞ্জ, শেরপুরে এর আগে বিপুলসংখ্যক জাল টাকাসহ গ্রেফতার হয় বিএনপির একাধিক নেতা। যারা জাল টাকা কারবারির সঙ্গে জড়িত ছিলো। ঢাকা ও এর আশেপাশের জেলায় রয়েছে এই চক্রের অভয়ারণ্য। ঈদসহ জাতীয় উৎসবগুলোকে আগে আগে এই চক্র সক্রিয় হয় বলে জানা যায় গোয়েন্দা তথ্যমতে।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়