ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হাইকমান্ডকে বিএনপির আজীবন বহিষ্কৃত নেতাদের হুমকি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৯:০০, ৫ জুন ২০২৩  

হাইকমান্ডকে বিএনপির আজীবন বহিষ্কৃত নেতাদের হুমকি

হাইকমান্ডকে বিএনপির আজীবন বহিষ্কৃত নেতাদের হুমকি

গাজীপুরে ২৯ নেতাকে আজীবন বহিষ্কার করেও সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ থেকে দলীয় নেতাদের বিরত রাখতে পারেনি বিএনপি।দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনা অমান্য করে স্থানীয় পর্যায়ের নেতারা মেয়র এবং কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দলীয় সিদ্ধান্ত অমান্য করে খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে অংশ নেয়ায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের ৯ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করেছে।বরিশালে আজীবন বহিষ্কার করা হয়েছে বিএনপির ১৯ নেতাকে। সিলেটেও মেয়র প্রার্থীসহ দলটির ৪১ নেতাকে শোকজ করেছ। কিন্তু কোনো কিছুতেই কাজ হচ্ছে না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে কোনো উপায়ে দলীয় নেতাদের নির্বাচন থেকে বিরত রাখার নির্দেশ দিয়েছেন। শাস্তির ভয় দেখিয়েও তাদের বাগে আনতে পারছে না দলটির হাইকমান্ড। বহিষ্কার আমলে না নিয়ে বিএনপি নেতারা নির্বাচনি মাঠে নেমে পড়েছেন। এমনকি বিএনপির শীর্ষ নেতাদের এড়িয়ে চলছেন তারা। উল্টো হাইকমান্ডের এমন বহিষ্কার আদেশে বিক্ষুব্ধ নেতারাও দলের প্রয়োজনে পাশে না থাকার হুমকি দিয়েছেন।

নির্বাচনে অংশ নেওয়া বিএনপি নেতারা বলছেন, হাইকমান্ডের এমন বহিষ্কার আদেশে বিক্ষুব্ধ নেতারাও দলের প্রয়োজনে পাশে না থাকার হুমকি দিয়েছেন। এভাবে গণহারে নেতৃবৃন্দকে বহিষ্কার করে দলই বিপদে পড়বে। সামনে জাতীয় সংসদ নির্বাচন তখন তৃণমূলের নেতাদেরই প্রয়োজন পড়বে। চূড়ান্ত আন্দোলনে সময় কর্মী কোথায় পায় সেটাও আমরা দেখে নেব।’

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়