ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

সুযোগ কাজে লাগালো বার্সা, রিয়ালকে পেছনে ফেলল বড় ব্যবধানে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২৪, ৬ ফেব্রুয়ারি ২০২৩  

সুযোগ কাজে লাগালো বার্সা, রিয়ালকে পেছনে ফেলল বড় ব্যবধানে

সুযোগ কাজে লাগালো বার্সা, রিয়ালকে পেছনে ফেলল বড় ব্যবধানে

২০১৮-১৯ মৌসুমে সর্বশেষ লা-লিগা শিরোপা জিতেছিল বার্সেলোনা। এরপর লিওনেল মেসির বিদায়, আর্থিক টানাপোড়েন আর অগোছালো অবস্থার কারণে গত তিন মৌসুমে শিরোপার ধারেকাছেও যেতে পারেনি টুর্নামেন্টের অন্যতম সফল দলটি। তবে এবার ঘুরে দাঁড়িয়েছে জাভি হার্নান্দেজের দল। টুর্নামেন্টে ২০টিরও বেশি ম্যাচ খেলে পরিষ্কার ব্যবধান ধরে রেখেছে দলটি। 

বিশ্বকাপ পরবর্তী সময়টা তেমন ভালো কাটছে না রিয়াল মাদ্রিদের। গতকাল রোববার সে তালিকায় যুক্ত হলো আরেক দুঃসংবাদ। মায়োর্কার সঙ্গেও হেরেছে দলটি। ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়ে কোনো ভুল করেনি বার্সা। সেভিয়াকে ৩-০ গোলে উড়িয়েছে জাভির দল। নিজেদের মাঠে একটি করে গোল করেছেন জর্দি আলবা, গাভি, রাফিনহা। 

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই অবশ্য ধাক্কা খেয়েছে বার্সেলোনা। প্রতিপক্ষের ট্যাকলে পায়ে চোট পেয়ে পঞ্চম মিনিটে মাঠ ছাড়েন সার্জিও বুস্কেটস। ষোড়শ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় বার্সেলোনা। কিন্তু লেভান্ডোভস্কির শট দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে ফিরিয়ে দেন সেভিয়া গোলরক্ষক ইয়াসিন বোনো। কর্নারে রোনাল্ড আরাউহোর চমৎকার হেড বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে। 

২৬তম মিনিটে আবারও সেভিয়াকে বাঁচিয়ে দেন বোনো। গোলশূন্যভাবে শেষ হয় প্রথমার্ধের খেলা।  

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে বার্সেলোনা। ৫৮তম মিনিটে সেভিয়ার রক্ষণ ভাঙতে সমর্থ হয় স্বাগতিকরা। গাভির বাড়ানো বল ধরে রাফিনিয়া ডি-বক্সে খুঁজে নেন ফঁক কেসিয়েকে। বুসকেটসের বদলি নামা এই মিডফিল্ডার বল বাড়ান দ্রুত গতিতে গোলমুখে ছুটে যাওয়া জর্দি আলবাকে। অভিজ্ঞ স্প্যানিশ ডিফেন্ডার দূরের পোস্ট দিয়ে চমৎকার ফিনিশিংয়ে সারেন বাকিটা।

৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গাভি। এই গোলে দারুণ অবদান রাখেন রাফিনহা। ৯ মিনিট পর স্কোর লাইন ৩-০ করেন ব্রাজিলিয়ান এই স্ট্রাইকার-ই। দ্রুত গতিতে এগিয়ে গিয়ে উঁচু করে বাড়ানো বল ধরেই ক্রস করেন আলবা। গোল মুখে পা ছুঁয়ে বাকিটা সারেন রাফিনহা।   

এই জয়ে ২০ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫। তিন নম্বরে রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ৩৯।

সর্বশেষ
জনপ্রিয়