ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সাভারে দুঃস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ সেনাবাহিনীর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৫, ১৫ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ সেনাবাহিনীর ৯ আর্টিলারি ব্রিগেডের ব্যবস্থাপনায় ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির আয়োজনে দুঃস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (১৪ জুলাই) দুপুরে ঢাকার সাভারের পাথালিয়া ইউনিয়নে গকুলনগর উচ্চ বিদ্যালয় মাঠে এই উপহার সামগ্রী বিতরণ করেন ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম।

সরেজমিনে গকুলনগর উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, স্বাস্থ্য বিধি মেনে নির্দিষ্ট সামাজিক দূরত্ব বজায় রেখে শতাধিক দুঃস্থ এবং কর্মহীন মানুষ চেয়ারে বসে অপেক্ষমান। একে একে তারা ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম এর নিকট থেকে ঈদ উপহার সামগ্রী গ্রহন করেন।

উপহার সামগ্রী নিতে আসা সত্তোরোর্ধ নাজির হোসেন জানান, করোনায় সব বন্ধ থাকাতে খুব কষ্টে ছিলাম। সামনে ঈদ, এইসময় আর্মিরা এই খাবার দিলো, ঈদটা আনন্দে কাটাতে পারবো এবার।

নিজের প্রতিবন্ধী ছেলেকে সাথে নিয়ে এসেছিলেন পানধোয়া এলাকার রিনা বেগম। তিনি জানালেন, আমি খুবই আনন্দিত, খুব খুশি হয়েছি। এভাবে তো কেউ আমাদের কিছু দেয় নাই। ঈদের দিনটা ছেলেমেয়েকে নিয়ে ভালোমন্দ খেতে পারবো।

একই কথা বললেন ষাটোর্ধ ফাতেমা বেগম। এভাবে উপহার সামগ্রী নিতে আসা প্রায় সকলেই পবিত্র ঈদ-উল-আজহা’র প্রাক্কালে করোনার এই ভয়াবহ সময় নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পেয়ে সেনাবাহিনীর প্রতি তাদের কৃতজ্ঞতা জানিয়েছেন।

ঈদ উপহার সামগ্রী বিতরণ কালে ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম বলেন, আমাদের উপরে এখন এক ধরণের বিপদ এসে উপস্থিত হয়েছে। এই বিপদের নাম করোনা। এই সমস্যা কেবল আমাদেরই না, সারা বিশ্বই এখন এই সমস্যায় জর্জরিত।

আপনারা জানেন কোভিড আক্রান্তের সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। তথাপিও আমাদের সকলের সচেতনতা, সরকার এবং অন্যান্য সকল বাহিনীর বিভিন্ন পদক্ষেপে আমাদের এই স্বাস্থ্য ঝুঁকি অনেকটাই কমে এসেছে। তারপরও এখনও আমাদের আরও সচেতন থাকতে হবে এবং এই স্বাস্থ্য ঝুঁকির বিরুদ্ধে কাজ করতে হবে।

ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাজেদুল ইসলাম আরও জানান, জীবনের মূল্য অনেক! এটা হারিয়ে গেলে তো হারিয়েই গেলো। আপনার উপরে অনেকেই নির্ভর করছে, এই নির্ভরশীলতা তাদের হারিয়ে যাবে। আপনাদেরকে এজন্যই সচেতন থাকতে হবে। মনে রাখবেন, এই সমস্যা আমি একা ভালো থাকলে শেষ হয়ে যাবে না, সবাইকে একত্রে সাথে নিলে ভালো হবে।

তিনি বলেন, আপনারা জানেন, করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ সেনাবাহিনীর সকল সদস্য অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সাথে কাঁধ মিলিয়ে সরকারকে সাহায্য করছে। কঠোর বিধি নিষেধ যেটা সরকার আরোপ করেছে, এটা সঠিকভাবে পালন করার ক্ষেত্রে আমরা সবাই একত্রে কাজ করবো এবং নিয়ম মেনে চলবো। তাহলেই আমাদের উপর যে দায়িত্ব আছে, সে দায়িত্ব আমরা সঠিকভাবে পালন করতে পারবো।

ঈদ উপহার সামগ্রী বিতরণ কালে এসময় আরও উপস্থিত ছিলেন- সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং সাভার উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ মাজহারুল ইসলাম, পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ান প্রমুখ সহ ৯ আর্টিলারি ব্রিগেডে এবং ১৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির কর্মকর্তাবৃন্দ।

সর্বশেষ
জনপ্রিয়