ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সব ষড়যন্ত্র মোকাবিলা করেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হবে: ডিএনসিসি মেয়র

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ১৯ অক্টোবর ২০২১  

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, স্বাধীনতাবিরোধী সব ষড়যন্ত্র মোকাবিলা করেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।

গতকাল সোমবার (১৮ অক্টোবর) গুলশানের নগর ভবনে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন এবং ‘শেখ রাসেল দিবস-২০২১’ উপলক্ষে আয়োজিত বিশেষ আলোচনায় তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিবের সর্বকনিষ্ঠ সন্তান শেখ রাসেল বেঁচে থাকলে আজ তার বয়স হতো ৫৭ বছর। ১৯৭৫ সালের ১৫ আগস্ট দেশদ্রোহী বর্বর ঘাতকচক্রের নির্মম বুলেটে বঙ্গবন্ধু এবং তার পরিবারের অন্যান্য সদস্যের মতো শিশু শেখ রাসেলকেও প্রাণ হারাতে হয়েছে। শিশু শেখ রাসেলের অকাল প্রয়াণের এ শোক কোনো দিন শেষ হওয়ার নয়।

তিনি বলেন, শেখ রাসেল ছিল বন্ধুবৎসল, গরিবদের জন্য তার দরদ ও মমতা ছিল অনেক বেশি। শেখ রাসেল বেঁচে থাকলে দেশ একজন সত্যিকারের মানবদরদী মানুষ পেত। জাতির পিতা ও রাষ্ট্রপতির পুত্র হয়েও সাধারণ জীবনযাপন, পারিবারিক শিষ্টাচার ও আদব কায়দার যে উদাহরণ সে রেখে গেছে তা আগামী দিনের শিশুদের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত।

এর আগে আতিকুল ইসলাম ডিএনসিসির কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে নিয়ে রাজধানীর বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণের পর শেখ রাসেলসহ শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ মোনাজাত করেন। এছাড়া নগর ভবন মসজিদে শেখ রাসেলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়