ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত বিএনপির ২ শতাধিক নেতাকর্মীর নামে মামলা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ১১ ফেব্রুয়ারি ২০২১  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

লালমনিরহাট পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আসবাবপত্র ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বিএনপির দুই শতাধিক নেতাকর্মীর নামে সদর থানায় মামলা হয়েছে।

এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জেলা বিএনপির কার্যকরী কমিটির সদস্য সাইদুল ইসলামকে মঙ্গলবার গভীর রাতে আটক করা হয়। পরে তাকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা ইন্সপেক্টর (অপারেশন) নির্মল চন্দ্র রায় এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, তদন্তের পাশাপাশি অন্য আসামিদের গ্রেফতার করতে পুলিশি চেষ্টা অব্যাহত রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে লালমনিরহাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের দলীয় নির্বাচনী কার্যালয়ে ঢুকে চেয়ার, টেবিল, সাউন্ড বক্স, মাইক বাজানোর মেশিনসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। সন্ত্রাসী এ কর্মকাণ্ডে যুক্ত থাকায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৫৯ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো ১০০/১৫০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিলু বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

মামলার বাদী শফিকুল ইসলাম জানান, নির্বাচনী প্রচার-প্রচারণা শেষে মঙ্গলবার রাত সাড়ে ৮টার পরে আমরা পাশের চায়ের দোকানে নাস্তা করতে যাই। কিছুক্ষণ পর শুনতে পাই অফিসের আসবাবপত্র ভাঙচুর করে এতে অগ্নিসংযোগ করা হয়েছে। সংবাদ পেয়ে দ্রুত ঘটনাস্থলে যাই এবং বিষয়টি ঊর্ধ্বতন নেতাদের অবগত করে মামলা করেছি। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান বলেন, বিএনপির মেয়র প্রার্থী মোশাররফ হোসেনের অনুগত নেতাকর্মীরা আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পের আসবাবপত্র ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এ মামলার আসামিদের গ্রেফতারের দাবি জানাচ্ছি।

সদর থানার ওসি শাহা আলম বলেন, এ ঘটনায় রাতেই মামলা হয়েছে। ঘটনার আলামত সংগ্রহ করা হয়েছে। সাইদুল ইসলাম নামে এজাহারভুক্ত এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়