ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শেরপুরের ঝিনাইগাতীতে আইএসপিপি-যত্ন প্রকল্পের নগদ অর্থ প্রদান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩২, ২৪ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ও হাতীবান্দা ইউনিয়নের ২ হাজার ৩ শত ৪জন উপকারভোগী হতদরিদ্র পরিবারের অন্ত:সত্বা নারী ও ৬০ মাস বয়সী শিশুদের আইএসপিপি-যত্ন প্রকল্পের নগদ ১ কোটি ৭৭ লাখ ১১ হাজার ৯ শত টাকা বিতরণ করা হয়েছে। গতকাল ২৩ নভেম্বর মঙ্গলবার সকালে মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ে ও হাতীবান্দা ইউনিয়ন পরিষদ ভবনে এ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ফারুক আল মাসুদ।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ আব্দুল মান্নান, মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান মো. নুরুল ইসলাম তোতা ও হাতীবান্দা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলী আকবর, মালিঝিকান্দা ইউনিয়ন যত্ন প্রকল্পের সেফটিনেট প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট মো. রেজাউল করিম ও মালিঝিকান্দা ইউনিয়ন পরিষদের সচিব মো. বিল্লাল হোসাইনসহ পোস্ট অফিস ও ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুওরেস্ট(আইএসপিপি)-যত্ন প্রকল্পের প্রতিনিধিগণ।

উদ্বোধনের সময় মালিঝিকান্দা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম তোতা বলেন, নৌকা প্রতীকে ভোট দিলে দেশের উন্নয়ন হয়, আজকে অন্ত:সত্বা নারী ও ৬০মাস বয়সী শিশুদের যে নগদ অর্থ সহায়তা দেওয়া হচ্ছে এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ফসল।

জানা গেছে, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় বাস্তবায়নে গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বিশ্ব ব্যাংক যৌথ অর্থায়নে যত্ন প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্পের মূল উদ্দেশ্য হচ্ছে, সুনির্দিষ্ট সেবা গ্রহনের বিপরীতে নগদ অর্থ প্রদানের মাধ্যমে শিশুদের পুষ্টি ও মনোদৈহিক বিকাশ সাধন।

ওই প্রকল্পের কর্মকর্তা সূত্রে জানা গেছে, ঝিনাইগাতী উপজেলার ৭টি ইউনিয়নে ১ম ও ২য় কোঠায় ৮ হাজার ৫ শত ৮৯ জন উপকার ভোগীর মধ্যে ৬ কোটি ৬১ লাখ ৬৫ হাজার ১ শত টাকা বিতরণ করা হবে। উল্লেখ্য, ১ম ও ২য় কোঠায় জনপ্রতি সর্বোচ্চ ১২ হাজার ৬ শত টাকা থেকে সর্বনিম্ন ৩ হাজার ১ শত টাকা করে পাবে।

সর্বশেষ
জনপ্রিয়