ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেরপুরে বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ১৪ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

‘ডায়াবেটিস সেবা নিতে আর দেরি নয়’ ও ‘ডায়াবেটিস করলে নিয়ন্ত্রণ থাকবে ভালো দুই নয়ন’ এসব প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে র‌্যালি ও আলোচনা সভাসহ নানা আয়োজনে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১৪ নভেম্বর রবিবার সকালে শেরপুর ডায়াবেটিক সমিতির উদ্যোগে শহরের মাধবপুরস্থ ডায়াবেটিক হাসপাতালের সামনে থেকে এক র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে ডায়াবেটিক হাসপাতাল মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। ওইসময় তিনি বলেন, ডায়াবেটিস একটি নীরব ঘাতক। সময়মতো এ রোগের চিকিৎসা শুরু না করলে এর পরিণতি ভয়াবহ হতে পারে। তাই ডায়াবেটিস রোধে ও নিয়ন্ত্রণে রাখতে শৃঙ্খল জীবনযাপনের বিকল্প নেই।

শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ ডালিয়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল ওয়াদুদ অদু, হাসপাতালের চীফ মেডিকেল অফিসার ডা. আনিসুর রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডু।

অনুষ্ঠানে ডায়াবেটিক সমিতির অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়