ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শেখ হাসিনার নেতৃত্বে দেশে কৃষিতে রেকর্ড সৃষ্টি হয়েছে: বিসিপিএ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩১, ২০ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেখ হাসিনার নেতৃত্বে দেশে কৃষি উৎপাদনে রেকর্ড সৃষ্টি হয়েছে। কৃষি উৎপাদন আরো বাড়াতে নিরলসভাবে পরিশ্রমের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ক্রপ প্রোটেকশন এসোসিয়েশন (বিসিপিএ) নেতৃবৃন্দ। রাজধানীর হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণকালে এই আহ্বান জানানো হয়।

গতকাল মঙ্গলবার রাজধানীর ফার্মগেটস্থ লায়ন শপিং কমপ্লেক্স চত্ত¡রে আয়োজিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে অনুষ্ঠিত এই কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের সাধারণ সম্পাদক এ এইচ এম সদরুল আলম।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের অর্থ সম্পাদক ড. মো. মাহবুবুর রহমান গাজী, প্রচার ও প্রকাশনা সম্পাদক কৃষিবিদ মো. সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ এস এম খালিদ হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মিজানুর রহমান খান, সৈয়দ মঈনুল ইসলাম ও আব্দুল আলীম রিপন প্রমূখ।

কর্মসূচীতে উদ্বোধনী বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক এ এইচ এম সদরুল আলম জানান, বিসিপিএ দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষি উৎপাদন বাড়াতে দীর্ঘ দিন ধরে কাজ করছে।

একইসঙ্গে নানা ধরণের সামাজিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যার অংশ হিসেবে এই শীতবস্ত্র বিতরণ কর্মসূচী নেওয়া হয়েছে। যা সারাদেশেই পরিচালনা করা হবে। পর্যায়ক্রমে সারাদেশে শীতের কষ্টে থাকা ১০ হাজার দরিদ্র ও অসহায় মানুষের মাঝে এই কম্বল বিতরণ করা হবে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে। সরকারের সঠিক পদক্ষেপের কারণে কৃষি উৎপাদনে দেশে রেকর্ড সৃষ্টি হয়েছে। আর এর নেপথ্যে ভূমিকা রেখে চলেছে ক্রপ প্রোটেকশন এসোসিয়েশন। কৃষির উন্নয়ন ও কৃষকের ভাগ্য পরিবর্তনের মাধ্যে দেশের অর্থনৈতিক অগ্রগতিতে ভূমিকা রাখার ক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করেন তারা।

সর্বশেষ
জনপ্রিয়