ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রিমান্ড শেষে আজিজুল মোল্লাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২১, ১৩ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ফেসবুকের একটি পেজ থেকে লকডাউনে পুলিশের গাড়ি ভাঙচুরের পুরনো একটি ভিডিও প্রচারের অভিযোগে করা মামলায় গ্রেফতার মো. আজিজুল হক ওরফে আজিজুল মোল্লাকে (৩২) রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

ঢাকা মহানগর হাকিম মো. আশেক ইমামের আদালত কারাগারে পাঠানোর এ আদেশ দেন। 

মঙ্গলবার সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন শাখা সূত্রে এ তথ্য জানা গেছে। 

এদিন তিনদিনের রিমান্ড শেষে আসামি আজিজুল মোল্লাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এসময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

এর আগে ৮ এপ্রিল আসামি আজিজুল মোল্লাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এসময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে দশদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পেজ থেকে গত ৫ এপ্রিল লকডাউনে পুলিশের গাড়ি ভাঙচুরের একটি ভিডিও প্রচার হয়। ভিডিও লিংকে ক্লিক করে দেখা যায়, অজ্ঞাত কয়েকজন ব্যক্তি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা বিভাগের দক্ষিণখান থানা এলাকায় একটি পিকআপ-ভ্যান ভাঙচুর করছে।

পূর্বে ধারণ করা ওই ভিডিও সেদিন বিশেষ প্রক্রিয়ায় লাইভ হিসেবে প্রচার করে বিশৃঙ্খলা সৃষ্টিসহ আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর অভিযোগে বৃহস্পতিবার কামরাঙ্গীর চর থানার আলীনগর এলাকায় অভিযান চালিয়ে আজিজুল হক ওরফে আজিজুল মোল্লাকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। এসময় তার কাছ থেকে দুটি মোবাইল উদ্ধার করা হয়। 

জানা যায়, একটি স্বার্থান্বেষী মহল দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর জন্য রেডিওগুলিস্তান.কম পেজ এবং আজিজুল হক নামে ফেসবুক পেজ থেকে পূর্বের রেকর্ডকৃত ভিডিও বিশেষ প্রক্রিয়ায় লাইভ হিসেবে প্রচার করে। যার পরিপ্রেক্ষিতে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। 

মামলা দায়েরের পর আধুনিক তথ্য-প্রযুক্তির সহায়তায় এর সঙ্গে জড়িত প্রকৃত অভিযুক্তকে শনাক্ত করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়