ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কমেছে ভর্তির আবেদন ফি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫, ১৭ মার্চ ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ফি গতবছরের ন্যায় ৫৫টাকা রাখা হয়েছে। তবে কমানো হয়েছে চূড়ান্ত আবেদন ফি। গতবছরের তুলনায় ২২০ টাকা কমিয়ে ১১০০ টাকা নির্ধারণ করা হয়েছে। 

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক ড. আজিজুর রহমান ডেইলি বাংলাদেশকে বলেন, বর্তমানে করোনা পরিস্থিতিতে আর্থ-সামাজিক অবস্থার কথা চিন্তা করেই গতবারের তুলনায় ২২০ টাকা কমিয়ে চূড়ান্ত আবেদন ফি এক হাজার একশ টাকা করা হয়েছে। প্রাথমিক আবেদন ফি করা হয়েছে ৫৫ টাকা। এক্ষেত্রে একটি বা দুইটি কিংবা তিনটি ইউনিটে আবেদন করলেও ৫৫ টাকা।

এর আগে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সভায় দুটি ধাপে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার সিদ্ধান্ত নেয়া হয়। প্রাথমিক আবেদন ও চূড়ান্ত আবেদন। সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিক আবেদন ফি ৫৫টাকা ও চূড়ান্ত আবেদন ফি ১১০০টাকা (মোবাইল ফোন অপারেটরের ১০% সার্ভিস চার্জসহ) নির্ধারণ করা হয়।

এরইমধ্যে প্রাথমিক আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ৭ মার্চ থেকে শুরু হওয়া এই আবেদন প্রক্রিয়া চলবে ১৮মার্চ রাত ১২টা পর্যন্ত। প্রাথমিক আবেদন বাছাই শেষে ২৩ মার্চ বেলা ১২টা থেকে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত চলবে চূড়ান্ত আবেদন প্রক্রিয়া। এছাড়াও ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (http//:admission.ru.ac.bd) থেকে জানা যাবে।

সর্বশেষ
জনপ্রিয়