ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ২ ১৪৩১

যে কারণে মা হতে চলেছেন পরীমনি!

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৭, ১ নভেম্বর ২০২১  

পরীমনি

পরীমনি

চারপাশে মা সন্তানকে উপজীব্য করে অনেক আবেগের গল্প আছে। তেমনই অসহায় মায়ের সত্য গল্প থেকে অনুপ্রাণিত হয়ে প্রথমবার সিনেমা পরিচালনা করছেন ‘নুরুল হুদা একদা ভালোবেসেছিল’, ‘অতঃপর নুরুল হুদা’ এবং ‘আমাদের নুরুল হুদা’ নাটকগুলোর পরিচালক অরণ্য আনোয়ার।

‘মা’ নামে সিনেমাটিতে মায়ের চরিত্রে অভিনয়ের জন্য ২৯ সেপ্টেম্বর চুক্তিবদ্ধ হয়েছিলেন পরীমনি। ইতোমধ্যে গাজীপুরের কাপাসিয়ায় সিনেমাটির শুটিং হয়েছে। তবে শুরুতে পরীমনি অংশ নেননি।

পরিচালক জানান, ২৯ অক্টোবর পরীমনিকে ছাড়াই মা সিনেমার শুটিং শুরু হয়েছে। চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত। দ্বিতীয় লট শুরু হবে জানুয়ারিতে। পরীমনি তখন শুটিংয়ে অংশ নেবেন।

‘মা’ প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। প্রথম লটের শুটিংয়ে পরীমনি না থাকলেও অংশ নিয়েছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, সেতু , লাবণ্য, শাহাদাত হোসেন।

পরিচালক অরণ্য আনোয়ার বলেন, পরীকে শুটিংয়ে নিয়ে জানুয়ারিতে বাকি অংশের কাজ শেষ করবো। এর আগে করতে চেয়েছিলাম। কিন্তু তার শিডিউল ফাঁকা নেই।

মা সিনেমার গল্পটি দীর্ঘদিন ধরে লালন করছেন অরণ্য আনোয়ার। গল্পে সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্রটি হলো মায়ের। তাই গল্প গোছানোর শুরু থেকেই বেশ সচেতন ছিলাম মায়ের চরিত্রটিকে নিয়ে। বলছিলেন নির্মাতা।

পরিচালকের পছন্দের তালিকায় এগিয়ে ছিলেন পরী। কিন্তু দ্বিধায় ছিলেন, গ্লামারস নায়িকা আদৌ মায়ের চরিত্রে পর্দায় হাজির হবেন কিনা!

অরণ্য আনোয়ার বলেন, গল্পটি শোনানোর পর পরী যেভাবে গ্রহণ করলেন; তাতে আমি বিস্মিত ও মুগ্ধ। আশা করছি ভালোভাবে পরীমনির সঙ্গে সিনেমাটি শেষ হবে। গল্পে ১৯৭১ সালের যুদ্ধের প্রেক্ষাপট রয়েছে বর্তমানে সেসব অংশের শুটিং চলছে।

সর্বশেষ
জনপ্রিয়