ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যে কারণে দেশদ্রোহী তকমা পেলেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:৫৯, ১৩ নভেম্বর ২০২১  

সানিয়া মির্জা

সানিয়া মির্জা

টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে পরাজয়ের পর পাকিস্তানের খেলোয়াড়দের সমর্থন করে হাততালি দেওয়ায় দেশদ্রোহীর তকমা লাগিয়েছে ভারতের ক্রিকেট ভক্তরা। ভারতের টেনিস তারকা হয়ে পাকিস্তানি খেলোয়াড়দের সমর্থন কথায় এমন কথা বলেছে ভারতের ক্রিকেট প্রেমিকরা।

অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের গ্যালারিতে ছিলেন সানিয়া। পাকিস্তানের হয়ে গলা ফাটাতেও দেখা যায় তাকে। এই অপরাধে সোশ্যাল মিডিয়ায় ‘দেশদ্রোহী’র তকমা দেওয়া হয় সানিয়া মির্জাকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে ভারত। টুর্নামেন্টের আগে হট ফেভারিট ভারতের বিদায়ের অন্যতম কারণ আবার পাকিস্তানের কাছে হার। অন্যদিকে বাবর আজমের পাকিস্তান গোটা টুর্নামেন্টে দাপটের সঙ্গে খেলে সেমিফাইনালে ওঠে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) শেষ চারের লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় পাকিস্তান। খেলায় পাকিস্তান হেরে গেলেও ভারতীয় সমর্থকদের একটি অংশ রেগে আগুন হয় টেনিস সুন্দরী সানিয়ার ওপর।

উল্লেখ্য, সানিয়া ভারতীয় হলেও তার স্বামী পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক। শোয়েব পাকিস্তানের হয়ে এই ম্যাচ খেলেছেন। তার সমর্থনেই গ্যালারিতে উপস্থিত ছিলেন সানিয়া। স্টিভ স্মিথের আউটের পর ক্যামেরায় উচ্ছ্বাস প্রকাশ করতেও দেখা যায় তাকে। এই বিষয়টাই মেতে নিতে পারেনি নেটিজেনদের একাংশ। 

সানিয়াকে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ায় একজন লিখেছেন, ‘শত্রু দেশকে সমর্থন করেছেন সানিয়া মির্জা। যাদের হাতে প্রতিদিন ভারতীয় জওয়ানদের মৃত্যু হয়।‘

আরেকজন লিখেছেন, ‘এভাবে পাকিস্তানকে সমর্থন করা লজ্জার!’ টেনিস তারকার পাকিস্তানকে সমর্থন করার ছবি দিয়ে একজন লিখেছেন, ‘কেমন ভারতীয় এই সানিয়া মির্জা?’

অধিকাংশ নেটিজেনের মতে, একজন ভারতীয় হয়েও দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছেন সানিয়া মির্জা। অনেকে আরও এক ধাপ এগিয়ে দেশদ্রোহিতার অভিযোগও এনেছেন। 

সর্বশেষ
জনপ্রিয়