ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ময়মনসিংহের গফরগাঁওয়ে অসহায় চা বিক্রেতাকে পাকা ঘর নির্মাণ করে দিয়েছে যুবলীগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৮, ১৮ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের গফরগাঁওয়ে প্রায় দুই লাখ টাকা ব্যয়ে অসহায় চা বিক্রেতা জসিম উদ্দিনকে পাকা ঘর নির্মাণ করে দিয়েছে উপজেলা ও পৌর শাখা যুবলীগ।

জানা গেছে, উপজেলার সালটিয়া ইউনিয়নের শিলাসী গ্রামের জসিম উদ্দিন গফরগাঁও পৌর শহরের মধ্য বাজারে পৌরসভা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে চায়ের দোকান করে সংসার চালায় । ২০০১ এর পর একটানা পাঁচ বছর বৈরী রাজনৈতিক পরিবেশের মধ্যেও সে এ চায়ের দোকান ছেড়ে যায়নি। জসিম উদ্দিন মূলত পাটি অফিসে আগত আওয়ামীলীগ নেতা-কর্মীদের সেবা করার জন্য এবং তাদের ভালবাসার টানে এ চায়ের দোকান নিয়ে পড়ে রয়েছে। দূর থেকে আগত অনেক দরিদ্র কর্মীকে চা খাইয়ে সে বিলও নেয় না। দল ও দলের নেতাকর্মীদের সেবা দিতে সে আজ জীবন সংগ্রামে পরাজিত প্রায়। তার পরিবার প্রায় গৃহহীন । একটি ছাপড়া ঘরে কোন রকমে বাস করে।

এরই মধ্যে স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের নজরে পড়ে চা বিক্রেতা জসিম উদ্দিনের জীবন সংগ্রাম। স্থানীয় এমপি ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ফাহমী গোলন্দাজ বাবেলের পরামর্শে জাতির জনক বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে উপজেলা ও পৌরা শাখা যুবলীগ চা বিক্রেতা জসিম উদ্দিনের ভিটায় দুই লাখ ব্যয়ে দুই কক্ষ বিশিষ্ট একটি বাড়ি নির্মান দেয়। বড়িটি গতকাল ১৭ রবিবার অক্টোবর দুপুরে আনুষ্ঠানিকভাবে জসিম উদ্দিন ও তার পরিবারের কাছে হস্তান্তর কার হয়। এ উপলক্ষে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে উপজেলা যুবলীগের আহবায়ক সালাউদ্দিন পলাশের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পৌর শাখা যুবরীগের আহবায়ক মাহমুদ হাসান সজিব, যুগ্ম আহবায়ক তাজমুন আহম্মেদ প্রমুখ।

পাকা ঘর পেয়ে খুশি চা বিক্রেতা জসিম। জসিম বলেন, ফাহমী গোলন্দাজ এমপি মহোদয় ও যুবলীগের নেতাকর্মীরা শেখ রাসেলের জন্মদিনে আমাকে ঘর উপহার দিয়েছেন। জাতির জনক বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শহীদ শেখ রাসেল, এমপি বাবেল গোলন্দাজ এবং যুবলীগের নেতাকর্মী তাদের জন্য দোয়া করা ছাড়া আমার আর কিছুই করার নাই। আমি বঙ্গবন্ধু পরিবার ও গোলন্দাজ পরিবারের জন্য সারা জীবন দোয়া করে যাব।
উপজেলা যুবলীগের আহবায়ক সালাউদ্দিন পলাশ বলেন, কেন্দ্রীয় যুবলীগ এবং আমাদের প্রিয় নেতা ফাহমী গোলন্দাজ বাবেল এমপির পরামর্শে কয়েকশ যুবলীগ নেতাকর্মীর সহায়তায় অসহায় ও দলের জন্য প্রতিনিবেদিতপ্রাণ চা বিক্রেতা জসিম উদ্দিনকে আমরা ঘর নির্মাণ করে দিয়েছি।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়