ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৯, ১৮ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালিত হয়েছে।

ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন উপলক্ষে ১৭ এপ্রিল দুপুর ১২টায় সার্কিট হাউজ সংলগ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল এর নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণকালে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, এম এ কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ, দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাইদ দীন ইসলাম ফকরুল, যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ¦ রেজাউল হাসান বাবু, বন ও পরিবেশ সম্পাদক মিরন চৌধুরী, শ্রম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবু বকর সিদ্দিক, তথা ও গভেষনা সম্পাদক এডভোকেট আইনুল হক, সদস্য তারিকুল ইসলাম তারেক, আওয়ামী লীগের নেতা সেলিম আলমগীর, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি অধ্যক্ষ মনোয়ার হোসেন মিনার, সাংগঠনিক সম্পাদক সোহেল গনি, প্রচার সম্পাদক সুমন তাজ, মহানগর কৃষক লীগের সহসভাপতি নুর আলী তালুকদার, ছাত্রলীগের নেতা হুমায়ুন কবির সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

১৭ই এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস, বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সুদীর্ঘ ইতিহাসের এক চির ভাস্বর অবিস্মরণীয় দিন।

১৯৭১ সালের এই দিনে কুষ্টিয়া জেলার তদানীন্তন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথতলার আম্রকাননে স্বাধীন-সার্বভৌম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রথম সরকার আনুষ্ঠানিক ভাবে শপথ গ্রহণ করে।

এ অনুষ্ঠানে ঘোষিত হয় ১৯৭১ সালের ১০ এপ্রিলে গঠিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাধীনতার ঘোষণাপত্র।

এইদিন থেকে এই স্থানটি মুজিবনগর নামে পরিচিতি লাভ করে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ পরিচালনা ও স্বদেশ ভূমি থেকে পাকিস্তান হানাদার বাহিনীকে বিতাড়িত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত ও নির্দেশিত পথে মুক্তিযুদ্ধের বিজয় অর্জনের লক্ষে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ সরকার গঠন করা হয়।

সর্বশেষ
জনপ্রিয়