ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৫ ১৪৩০

বোনুচ্চি জুভেন্টাসের নতুন অধিনায়ক

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:০৭, ১৭ মে ২০২২  

লিওনার্দো বোনুচ্চি

লিওনার্দো বোনুচ্চি

দীর্ঘদিন ধরে জুভেন্টাসকে নেতৃত্ব দেওয়া জর্জিও কিয়েল্লিনি চলতি মৌসুম শেষেই জুভেন্টাস ছাড়ছেন। এরই মধ্যে দলের নতুন অধিনায়ক চূড়ান্ত করে ফেলেছে জুভ কর্তৃপক্ষ। ইতালিয়ান ক্লাবটির কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি জানিয়েছেন, ডিফেন্ডার লিওনার্দো বোনুচ্চি হবেন দলের পরবর্তী অধিনায়ক।

সিরি আয় সোমবার লাৎসিওর বিপক্ষে খেলবে জুভেন্টাস। ঘরের মাঠ আলিয়াঞ্জ স্টেডিয়ামে চলতি মৌসুমে এটিই তাদের শেষ ম্যাচ। ম্যাচের আগের দিন পরবর্তী অধিনায়ক হিসেবে ৩৫ বছর বয়সী বোনুচ্চির নাম নিশ্চিত করেন অ্যালেগ্রি।

গত বুধবার ইতালিয়ান কাপের ফাইনালে ইন্টার মিলানের কাছে ৪-২ গোলে হারের পর কিয়েল্লিনি ১৭ বছরের জুভেন্টাস অধ্যায়ের ইতি টানার ঘোষণা দেন। সেখানে এই মৌসুমই তার শেষ।

তুরিনের দলটির হয়ে সব মিলিয়ে ২০টি ট্রফি জিতেছেন অভিজ্ঞ এই ডিফেন্ডার। দলটির অধিনায়কত্বের বাহুবন্ধনীও ছিল তার কাছে। সিরি আয় জুভেন্টাসের শেষ ম্যাচ ফিওরেন্তিনার মাঠে। তাই স্বাভাবিকভাবে লাৎসিও ম্যাচটি কিয়েল্লিনির জন্য বাড়তি আবেগের।

শুধু কিয়েল্লিনি নয়, পাওলো দিবালার জন্যও আলিয়াঞ্জ স্টেডিয়ামে শেষ ম্যাচ এটি। নতুন চুক্তি প্রক্রিয়া ভেস্তে যাওয়ায় চলতি মৌসুম শেষে এই আর্জেন্টাইন ফরোয়ার্ডের ক্লাব ছাড়ার কথা আগেই জানিয়েছিল জুভেন্টাস।

কিয়েল্লিনি ইতালির হয়েও নিজের অবসরের ঘোষণা দিয়ে রেখেছেন। আগামী ১ জুন কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও ইউরো চ্যাম্পিয়ন ইতালির মধ্যকার ম্যাচটিই হবে তার শেষ আন্তর্জাতিক ম্যাচ।

সর্বশেষ
জনপ্রিয়