ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বুলেটিন নামের নতুন ওয়েবসাইট চালুর ঘোষণা দিয়েছে ফেসবুক

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১১:৩১, ১ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নতুন একটি ওয়েবসাইট চালুর ঘোষণা দিয়েছে ফেসবুক। বুলেটিন নামের এই ওয়েবসাইটের মাধ্যমে লেখকরা ফ্রি এবং পেইড নিউজলেটার তৈরি ও শেয়ার করতে পারবেন। বুধবার এক অডিও চ্যাটে এসব জানান ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ।

লেখকদের ছোট একটি গ্রুপ নিয়ে বুলেটিনের যাত্রা শুরু করছে ফেসবুক। তবে ধীরে ধীরে এর সঙ্গে আরও লেখককে যুক্ত করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

নতুন ওয়েবসাইট বুলেটিন সম্পর্কে মার্ক জাকারবার্গ বলেন, আমাদের লক্ষ্য হলো সৃজনশীল কাজের মাধ্যমে লাখ লাখ মানুষ যেন জীবিকা নির্বাহ করতে পারে সেই বিষয়টিতে সমর্থন দেওয়া।

বুলেটিনের লেখকরা তাদের সাবস্ক্রিপশন থেকে যে আয় আসবে তার পুরোটাই রাখতে পারবেন। লেখকদের লিখিত কাজের সঙ্গে অডিও জুড়ে দেওয়ার সুযোগও দিতে পারে ফেসবুক। এজন্য প্রয়োজনীয় ফিচার আনতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

ফেসবুকের বুলেটিন ওয়েবসাইটে রয়েছে বেশ কয়েকজন উঁচুমানের লেখক। ব্যবহারকারীরা বুলেটিনে নিউজলেটার সাবস্ক্রাইব করে ওই লেখকদের কনটেন্ট পড়তে পারবেন। ফেসবুক জানিয়েছে, বুলেটিনের জন্য কনটেন্ট তৈরি করতে লেখক, শিক্ষাবিদ, শিল্পবিশেষজ্ঞ ও বহুল পরিচিত ব্যক্তিত্বদের খুঁজছে তারা।

সর্বশেষ
জনপ্রিয়