ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৪ ১৪৩০

বিএমবিএএ’র ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১২:৫৪, ২৫ সেপ্টেম্বর ২০২২  

বিএমবিএএ’র ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে

বিএমবিএএ’র ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়শেনর (বিএমবিএএ) ১০ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় সভায় নির্বাচনের মাধ্যমে নতুন নির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এছাড়া বিএমবিএএ’র প্রকাশনায় বাংলাদেশে প্রথমবারের মতো প্রকাশিত দেশি প্রতিষ্ঠান ও ব্র্যান্ডদের নিয়ে একটি বিজনেস কেস বুকের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়।

বর্তমান নির্বাহী কমিটির পরিচালনায় এই সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। চলমান কমিটির সভাপতি নাজমুল হাসান এমবিএ, সাধারণ সম্পাদক শেখ আবুল হাশেম এমবিএ। আজকের নির্বাচনে নতুন নির্বাহী কমিটিতে নাজমুল হাসান সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক হয়েছেন সাইফ আই মাহমুদ এমবিএ। এ ছাড়া দেশের প্রথিতযশা পেশাজীবী, ব্যবসায়িক ও করপোরেট নেতারা এই নির্বাহী কমিটিসহ বিএমবিএএর সঙ্গে যুক্ত আছেন।  

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র পরিচালক অধ্যাপক মোহা. আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান এবং আকিজ ভেঞ্চার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ আলমগীর। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম,  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মিজানুর রহমান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানের প্রধান শীর্ষ কর্তাসহ এমবিএ পেশাজীবিরা।

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন বাংলাদেশে এমবিএ ডিগ্রীধারীদের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী সংগঠন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর শুরুর দিকে এমবিএ ডিগ্রিধারী এবং করাচি বিশ্ববিদ্যালয়ের আইবিএ, হার্ভার্ড বিজনেস স্কুল, ওয়ার্টন বিজনেস স্কুল ও স্ট্যানফোর্ড বিজনেস স্কুলের মতো শিক্ষা প্রতিষ্ঠানের বাংলাদেশি এমবিএদের নিয়ে ১৯৮৬ সালে এই সংগঠন যাত্রা শুরু করে। বর্তমানে এর সঙ্গে যুক্ত হয়েছেন দেশের শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠানের এমবিএ ডিগ্রিধারীরা।   

সর্বশেষ
জনপ্রিয়