ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে : সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:৫০, ২৪ মার্চ ২০২৩  

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আন্দোলন চোরাবালিতে আটকে গেছে। তারা ঢাকঢোল পিটিয়ে আন্দোলন শুরু করে আর প্যানপ্যানানি দিয়ে শেষ করে। তারা দৌড়াতে দৌড়াতে পদযাত্রা তারপর মানববন্ধন করে দাঁড়িয়ে গেছে। তাদের আন্দোলনের সাথে জনগণ নেই, ফলে সেই আন্দোলন সফল হবে না এবং হতেও পারে না।

সম্প্রতি ফরিদপুর সার্কিট হাউস মিলনায়তনে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন ছিল শুধুমাত্র তাদের নেতাকর্মীদের নিয়ে। এতে জনগণের কোনো সম্পৃক্ততা ছিল না। ফলে তারা গণআন্দোলন করতে পারেনি। এখন বিএনপির টার্গেট দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, অবৈধ দলের অবৈধ মহাসচিব ফখরুল ইসলাম বড় বড় কথা বলেন। তার নিজ দলেই কোনো গণতন্ত্র নেই অথচ তারা আমাদের গণতন্ত্রের সবক দেন। তারা নিজেরা গণতন্ত্রের চর্চা করে না, তাদের নেতা নেই, তারা দণ্ডিত ব্যক্তিকে নেতা বানান; তাও লন্ডনে পলাতক। যে লন্ডনে পলাতক রয়েছে তাকে বানিয়েছে ভারপ্রাপ্ত চেয়ারম্যান। যে দলের নেতা নেই সেই দল আন্দোলনেও ব্যর্থ নির্বাচনেও ব্যর্থ। আগামী নির্বাচনে বিএনপির নেতা কে, তারা এই প্রশ্নের কোনো জবাব দিতে পারবে না।

তিনি আরও বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান দুজনই জেলখানায়, দুজনই দণ্ডিত। কাজেই বিএনপির এখন আর কিছুই করার নেই। তারা এখন দেশে নাশকতা করবে, বিশৃঙ্খলা করবে, সন্ত্রাস করবে। সেজন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের সর্তক থাকতে হবে। তিনি বলেন, আমরা গায়ে পড়ে ঝগড়া করব না, কিন্তু আক্রান্ত হলে আমরা ছাড়ব না। আমরা আক্রমণ করব না, যদি আমাদের ওপর আক্রমণ হয়, পাল্টা আক্রমণ করব।

মতবিনিময় শেষে বিকাল সাড়ে তিনটায় ফরিদপুরের শেখ জামাল স্টেডিয়ামে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সাতটি বিদেশি ভাষায় উপস্থাপনস্থলে যান তিনি। ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে এ অনুষ্ঠানে ৭ মার্চের ভাষণটি স্প্যানিস ভাষায় মোসা. তানভিন ইসলাম, চাইনিজ ভাষায় মো. মারুফ আহমেদ, ফারসি ভাষায় শেখ মো. নাজমুল ইসলাম, ফ্রেঞ্চ ভাষায় কৌশিক সাহা, হিন্দি ভাষায় শ্রেয়া তুলশিয়ান প্রীতি, আরবি ভাষায় সাইফুল ইসলাম সাব্বির, ইংরেজি ভাষায় ফারহানা জামান উপস্থাপন করেন।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু, পুলিশ সুপার মো. শাহজাহান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, পৌরমেয়র অমিতাভ বোস।

অনুষ্ঠানে বিদেশি সাতটি ভাষায় বঙ্গবন্ধুর ভাষণ উপস্থাপনকারী এবং ৭ মার্চের ভাষণ প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে দেশে প্রথমবারের মতো বিদেশি সাতটি ভাষায় বঙ্গবন্ধুর ভাষণ উপস্থাপন করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সরকারি, বেসরকারি দপ্তরের প্রধানগণ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং ফরিদপুর জেলার সর্বস্তরের মানুষ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়