ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

বিএনপির অপরাজনীতির জন্যই ভিসানীতি : তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:২১, ৭ জুন ২০২৩  

ড. হাছান মাহমুদ

ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির নেতিবাচক, ধ্বংসাত্মক, মানুষ পোড়ানো, নির্বাচন প্রতিহত-বয়কটের অপরাজনীতির জন্যই মার্কিন যুক্তরাষ্ট্র নতুন ভিসানীতি দিয়েছে।

গতকাল দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মহাসচিবের ‘আওয়ামী লীগ সরকারের কারণেই নতুন মার্কিন ভিসা নীতি’ এমন মন্তব্যের জবাবে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবি যুক্তরাষ্ট্র সরাসরি নাকচ করেছে এবং অন্য কোনো দেশেরও সমর্থন পায়নি। নতুন ভিসানীতির কারণে এখন আর তাদের পক্ষে আগের মতো ‘নির্বাচন প্রতিহত করব, বর্জন করব’ এগুলো বলারও সুযোগ নেই। এখন তাই মির্জা ফখরুল হিতাহিত জ্ঞান হারিয়ে একেক সময় একেক কথা বলছেন। বিভিন্ন কথা বলে আত্মতুষ্টি লাভের চেষ্টা করছেন।

তিনি বলেন, বিএনপিকে অনুরোধ জানাব, দেশে গন্ডগোল করার পরিকল্পনা না করে আগামী নির্বাচনে অংশগ্রহণের পরিকল্পনা নিন। ৮ জুন বিএনপির বিদ্যুৎ কেন্দ্র ঘেরাও কর্মসূচি নিয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি তো আগে বিদ্যুৎ কেন্দ্র জ্বালিয়ে দিয়েছিল। এবার যদি সেটা করে তাহলে জনগণ তাদের প্রতিহত করবে। উচিত শিক্ষা দিবে। আইনশৃঙ্খলা বাহিনীও প্রস্তুত আছে।

তিনি বলেন, তারা তো বিদ্যুৎ দিতে পারেনি। তারেক রহমানের খাম্বা ইন্টারন্যাশনাল কোম্পানি বিদ্যুতের খাম্বা বানিয়েছিল। বিদ্যুৎ না দিয়ে শুধু খাম্বা লাগিয়েছিল। আমি আশা করব তারা যখন বিদ্যুৎ কেন্দ্র ঘেরাও করতে যাবে খাম্বার বিষয়টি তারা মাথায় রাখবে। বর্তমান বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২০০৯ সালে সরকার গঠনকালে দেশের মাত্র ৪০ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায় ছিল। এখন শতভাগ মানুষ বিদ্যুৎ সুবিধার আওতায়। এখন মাঝেমধ্যে বিদ্যুৎ চলে যাচ্ছে ঠিক কিন্তু বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেছেন ১৫ দিনের মধ্যে এই অবস্থার পরিবর্তন হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিদ্যুতের এই অসুবিধা বিশ্বব্যাপী। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের পর বিদ্যুতের রেশনিং করা হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রে সবাইকে এসএমএস করে বলা হয়েছে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে।

আগামী ১০ জুন জামায়াতের কর্মসূচির বিষয়ে হাছান মাহমুদ বলেন, বিএনপি-জামায়াত তো সবসময়ই এক। তারা কখনো বিচ্ছিন্ন হয়নি। মাঝেমধ্যে মৌনতা অবলম্বন করে। নির্বাচন সামনে রেখে দেশে গন্ডগোল করার অংশ হিসেবেই তারা বিদ্যুৎ কেন্দ্রের সামনে অবস্থান কর্মসূচি দিয়েছে। গন্ডগোল তাদের করতে দেওয়া হবে না। আমরা সতর্ক আছি।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়