ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

বিএনপিতে বিপুল পরিমাণ টাকা দিয়েও পদ বঞ্চিত হয়েছেন বহু নেতা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৭, ২৫ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

একই পদে একাধিক প্রার্থীর মধ্যে যে বেশি টাকা দিচ্ছেন তাকেই দেওয়া হচ্ছে বিএনপির সাংগঠনিক পদ। এর ফলে বিপুল পরিমাণ টাকা দিয়ে পদ বঞ্চিত হয়েছেন বহু নেতাকর্মী। আর এসব টাকার বেশি অংশই যাচ্ছে লন্ডনে পলাতক দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে।

লন্ডন বিএনপির একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, হাওয়া ভবনের সাবেক কর্মকর্তা রকিবুল ইসলাম বকুল টাকা লেনদেনের বিষয়টি অত্যন্ত সতর্কতার সঙ্গে নিয়ন্ত্রণ করছেন।

এদিকে সম্প্রতি যুবদলের খুলনা বিভাগের উপজেলাগুলোর কমিটি গঠন হয়েছে। টাকা দিয়েও এসব কমিটিতে পদ না পাওয়া অনেকেই নেতাদের কাছে অভিযোগ নিয়ে ঘুরছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে টাকা লেনদেনের স্ক্রিনশট।

অনুসন্ধানে জানা যায়, তৃণমূলকে শক্তিশালী করতে যোগ্য ও ত্যাগী নেতাদের নেতৃত্বে আনতে দেশের সব বিভাগের মতো খুলনায় যুবদলের টিম গঠন করে দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তবে খুলনার টিম চলছে ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও হাওয়া ভবনের সাবেক কর্মকর্তা রকিবুল ইসলাম বকুলের নির্দেশেই। তারা ক্যাশিয়ার নিয়োগের মাধ্যমে পদ বিক্রি করে আয় করছেন কোটি কোটি টাকা।

সূত্র মতে, বিএনপির হাইকমান্ডের পক্ষ থেকে ত্যাগী ও যোগ্য নেতৃত্বের মাধ্যমে যুবদল পুনর্গঠনের জন্য পৃথক টিম গঠন করে দেওয়া হয়েছে। আর এসব টিমের বিরুদ্ধেই উঠেছে অভিযোগ। নগদ টাকা, মদ-ফেনসিডিল ও উপঢৌকনের বিনিময়ে পদ বিক্রির একাধিক প্রমাণ পাওয়া গেছে।

সংগঠনের স্থানীয় নেতারা জানান, যুবদলের খুলনা বিভাগীয় টিমের পদ বাণিজ্য এখন ওপেন সিক্রেট। এ টিমে বকুলের ক্যাশিয়ার হিসেবে মুখ্য ভূমিকা পালন করছেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও খুলনা মহানগর যুবদলের সভাপতি মাহবুব হাসান পিয়ারু এবং খুলনা জেলা যুবদলের সভাপতি শামীম কবির। এ টিমে আরো পাঁচজন আছেন। তারাও কম-বেশি বাণিজ্য করছেন। তবে সেটা গোপনে। আর শামীম-পিয়ারু প্রকাশ্যে টাকা তুলছেন বকুলের নামে।

যুবদলের খুলনা টিমের একজন নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বকুল বলেছেন টাকা তুলে লন্ডনে ‘ভাইয়াকে’ পাঠানো হচ্ছে। সব বিভাগীয় টিম টাকা তুলছে। ভাইয়া (তারেক জিয়া) ফান্ড রেইজ করছেন। এটি পার্টির দুর্দিনে লাগবে।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়