ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

বায়ান্ন আর চুয়ান্ন জোটে কাজ হবে না : বিএনপিকে শামীম ওসমান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৭, ৩১ জানুয়ারি ২০২৩  

আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও এমপি শামীম ওসমান

আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও এমপি শামীম ওসমান

আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও এমপি শামীম ওসমান বলেছেন, বিএনপির ৯০% কেন্দ্রীয় নেতা নির্বাচন চাইলেও বিদেশে থাকা ‘ভাইয়া’ আর তার ভাইয়া গ্রুপ নির্বাচন চায় না। ভাইয়া গ্রুপের যে ভাইয়া দেশের বাহিরে বসে আছে, সে তার ব্যক্তি স্বার্থে বহু নেতাকর্মীর জীবন ধ্বংস করছে। তার টার্গেট নির্বাচন না, তার টার্গেট হচ্ছে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশে ব্যাক করা। ঠিক যেভাবে ২০১৩-১৪ সালে মানুষ পুড়িয়ে মেরেছিল।

তিনি বলেন, আমরা বুঝি তারা নির্বাচনে আসতে চায়, কিন্তু সাহস করে বলতে পারে না। নির্বাচনের আরও এক বছর বাকি আছে, তবে এই বায়ান্ন জোট আর চুয়ান্ন জোট দিয়ে বিএনপির কাজ হবে না। আগামীতে নির্বাচনের খেলায় জনগণের ইচ্ছায় বাংলাদেশ আওয়ামী লীগ জিতবে এবং ক্ষমতায় আসবে।

সম্প্রতি নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির (বার) নির্বাচন পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শামীম ওসমান এসব কথা বলেন।

এ সময় তার সঙ্গে ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মোহাম্মদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, যুগ্ম সম্পাদক শাহ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলালসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শামীম ওসমান এমপি এ সময় সুইডেনে পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে ধন্যবাদ জানাচ্ছি এজন্য যে, পৃথিবীতে সবার আগে এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

তিনি বলেন, বাংলাদেশ শুধু কুরআন পোড়ানোর বিষয়ে প্রতিবাদ জানিয়েই ক্ষান্ত হয়নি, পাশাপাশি পশ্চিমা দেশগুলোতে যেখানে গণতন্ত্র আছে কিন্তু সাম্প্রদায়িকতা নাই, তাদের অনুরোধ করা হয়েছে নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য। এ ঘটনা সুইডেনবাসী করেনি, করেছে একজন ব্যক্তি। ব্যক্তির দায় রাষ্ট্র নিতে পারে না। শুধু ইসলাম নয়, যেকোনো ধর্মকে অবমাননা করা আমরা স্বাভাবিকভাবে মেনে নিতে পারি না। তবে একজন মুসলিম হিসাবে আমি এর তীব্র ঘৃণা জানাই। যারা রাজপথে নেমে এ বিষয়ে প্রতিবাদ জানিয়েছেন আমি তাদের ধন্যবাদ জানাই। সৃষ্টিকর্তা যেন তাদের এ কষ্টকে কবুল করেন। তবে আপনাদের কাছে শুধু একটা অনুরোধ থাকবে, ইসলাম ধর্ম আমাদের যেভাবে নির্দেশ দিয়েছে আমরা যেন এর বাহিরে না যাই।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে গণমাধ্যমের এক প্রশ্নের জবাবে শামীম ওসমান এমপি বলেন, বাংলাদেশের মানুষের উন্নয়নের অগ্রগতির প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আবারো ক্ষমতায় আসবে। বিএনপি নির্বাচনে আসবে কী আসবে না, এ ব্যাপারে আমাদের কোনো চিন্তা নাই। তবে রাজনীতি যেহেতু একটা অংকের মতো তাই দায়িত্ব নিয়েই বলতে চাই, বিএনপির স্ট্যান্ডিং কমিটিতে যদি দশজন থেকে থাকে তবে নয়জনই নির্বাচন করতে চায়।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়