ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪৯, ৩০ আগস্ট ২০২১  

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক

পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক

বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে বলে উল্লেখ করেছেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক।

তিনি বলেন, বিগত ১০ বছরে প্রধানমন্ত্রী বাংলাদেশকে কোথা থেকে কোথায় নিয়ে গেছেন। আজকে গ্রামের পথে হেঁটে গেলে কাউকে ছেড়া লুঙ্গি বা শাড়ি পরে চলতে দেখা যায় না। এমনকি কোনো বাড়ির আঙিনাতেও পুরোনো রং ওঠা ছেড়া লুঙ্গি, শাড়ি শুকাতেও দেখা যায় না। কিন্তু ১০ বছর আগে তা দেখা গেছে।

বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের গিলাতলী আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের মাঝে ব্যক্তিগত তহবিল থেকে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক অগ্রযাত্রাকে এমন অবস্থাতে নিয়ে গেছেন, যার কারণে আজ আমরা স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে এসেছি। জনগণ, প্রশাসন, আওয়ামী লীগের মধ্যে সুসম্পর্ক ও সমন্বিত উদ্যোগের কারণে উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে নেওয়া সম্ভব হচ্ছে। উন্নয়ন কর্মকাণ্ড যেন বাধাগ্রস্ত না হয় সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হবে।

সমৃদ্ধশালী দেশ হতে সবার সহযোগিতা প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, আগে যেখানে আমরা ঋণ নিয়ে আসতাম, এখন আমাদের সামর্থ্য হয়েছে অন্য দেশকে ঋণ দেওয়ার। এটা শুধু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর কারণে। আপনারা যার যার অবস্থান থেকে যদি অর্থনৈতিক উন্নয়নের কথা চিন্তা করে কাজ করেন, তাহলে লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- বরিশাল জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার ও জেলার `প্রবীণ আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আনিচ।

এছাড়া আরও ছিলেন- সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মুনিবুর রহমান, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন, মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মীর আমির উদ্দিন মোহন, বরিশাল সিটি করপোরেশনের ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিসুর রহমান দুলাল, ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আমীর বিশ্বাস, ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহবুবুর রহমান মধু, মহানগর যুবলীগের সদস্য মিজানুর রহমান মিল্টন প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়