ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাংলাদেশ ব্যাংক কঠোর লকডাউনে ব্যাংক খোলা রাখার বিষয়ে যা জানালো

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৫২, ২৬ জুন ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সোমবার থেকে সারাদেশে সাতদিনের কঠোর লকডাউন জারি করেছে সরকার। সরকারি-বেসরকারি সব অফিস এ লকডাউনে বন্ধ থাকবে।

কঠোর এ লকডাউনে ব্যাংক খোলা থাকবে না বন্ধ হবে শনিবার সিদ্ধান্ত জানা যাবে। বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম বলেন, প্রজ্ঞাপন জারি হওয়ার পর ব্যাংকের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে করোনা সংক্রমণের কারণে সীমিত আকারে ব্যাংক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল কেন্দ্রীয় ব্যাংক। পরবর্তীতে সংক্রমণ কমতে থাকায় বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ব্যাংক খোলার সিদ্ধান্ত হয়। তবে এবারের কঠোর লকডাউনে ব্যাংক সীমিত আকারে খোলা থাকবে না পুরোপুরি বন্ধ হবে সে বিষয়ে জানা যাবে শনিবার।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সোমবার থেকে সারাদেশে সাতদিনের কঠোর লকডাউনের বিষয়ে তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার সুরথ কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, লকডাউন চলাকালে জরুরি সেবা ব্যতীত সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। এছাড়া জরুরি পণ্যবাহী ব্যতীত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে শুধু যানবাহন চলাচল করতে পারবে। জরুরি কারণ ছাড়া বাইরে কেউ বের হতে পারবে না।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়- গণমাধ্যম লকডাউনের আওতামুক্ত থাকবে। এ বিষয়ে বিস্তারিত আদেশ দিয়ে শনিবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

সর্বশেষ
জনপ্রিয়