ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

ফিরেই বার্সাকে জেতালেন লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১১:২৪, ২৮ জানুয়ারি ২০২১  

লিওনেল মেসি

লিওনেল মেসি

দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন লিওনেল মেসি। আর ফিরেই বার্সেলোনাকে জেতাতে রাখলেন অন্যতম ভূমিকা। কোপা দেল রেতে রায়ো ভায়োকানোকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে কোম্যানের শিষ্যরা।

সুপার কাপে অ্যাথলেতিক বিলবাওর বিপক্ষে ফাউল করার খেসাড়ত হিসেবেই লাল কার্ড দেখেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। তাতে মেলে দুই ম্যাচের নিষেধাজ্ঞা। অবশ্য বার্সা প্রাণভোমরা ফেরার পর তারা শুরুর ৪৫ মিনিট আধিপত্য বিস্তার করতে পারলেও জাল কাঁপাতে পারেনি প্রতিপক্ষের। দুটি শট গিয়ে লেগেছে পোস্টে। আর আন্তোয়ান গ্রিজমানের একটি শট অসাধারণ দক্ষতায় সেভ করেন রায়ো গোলকিপার দিমিত্রিভেস্কি।

বার্সার দুর্ভাগ্য চলমান ছিল দ্বিতীয়ার্ধেও। ফ্রি কিক থেকে নেওয়া মেসির বাঁকানো শটও গিয়ে লাগে দূরের পোস্টে। খেলার ধারার বিপরীতে উল্টো ৬৩ মিনিটে গোল করে বার্সাকে চমকে দেয় ভায়োকানো। গোল করেছিলেন ফ্রান গার্সিয়া। অবশ্য তাদের এই অগ্রগামিত বেশিক্ষণ স্থায়ী ছিল না। ৬৯ মিনিটে অবশেষে মেসির গোলই সমতা ফেরায় কাতালানদের। প্রতি আক্রমণ থেকে গ্রিজমানের ক্রস থেকে গোলটি করেন মেসি।  

মেসির গোলের পর তারই বাড়িয়ে দেওয়া বল থেকে ডি ইয়ংকে বল দিয়েছিলেন আলবা। তাতে স্কোর ২-১ করেন ডি ইয়ং। যোগ হওয়া সময়ে তৃতীয় গোলটিও প্রায় করতে বসেছিলেন মেসি। কিন্তু ঠিকমতো নিয়ন্ত্রণ করতে পারেননি, সাইড নেটে মেরে বসেন বল।

সর্বশেষ
জনপ্রিয়