ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং, বড় হলো না বাংলাদেশের সংগ্রহ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩২, ৬ নভেম্বর ২০২২  

প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং, বড় হলো না বাংলাদেশের সংগ্রহ

প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং, বড় হলো না বাংলাদেশের সংগ্রহ

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। আজ যারা জিতবে, তারাই চলে যাবে সেমিফাইনালে। এমন ম্যাচে প্রশ্নবিদ্ধ আম্পায়ারিংয়ের শিকার হয়েছে টাইগাররা, আটকে গেছে অল্প রানেই।

নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৮ উইকেটে ১২৭ রান।

অ্যাডিলেড ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। একাদশে তিন পরিবর্তন নিয়ে নামে টাইগাররা। বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। প্রথম দুই ওভার দেখেশুনে কাটিয়ে দেন তারা।

তৃতীয় ওভারে শাহিন আফ্রিদিকে পুল করে ছক্কা হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন লিটন। তবে একই ওভারে আউট হন তিনি। আফ্রিদিকে পয়েন্ট অঞ্চল দিয়ে মারতে গিয়ে শান মাসুদের তালুবন্দী হন লিটন। এর আগে করেন ১০ রান।

এরপর ধীরেসুস্থে ইনিংস এগিয়ে নিতে থাকেন শান্ত ও সৌম্য সরকার। দুজনে মিলে গড়েন ৫২ রানের জুটি। একাদশতম ওভারে রিভার্স সুইপ করতে গিয়ে আউট হন ২০ রান করা সৌম্য। শাদাব খানের করা পরের বলেই লেগ বিফোরের শিকার হন সাকিব।

ইনিংসের সবচেয়ে আলোচিত ঘটনা ঘটে এ সময়। সাকিব রিভিউ নিলে দেখা যায় বল তার ব্যাটে লেগেছিল। তবুও আম্পায়ার আউট দিলে হতবাক হয়ে যায় সবাই। দিনশেষে আম্পায়ারের এমন বাজে সিদ্ধান্ত মেনে নেয়া ছাড়া উপায় ছিল না।

এর কিছু পরই ফিফটির দেখা পেয়েছেন শান্ত। তবে অর্ধশতকের পরই আউট হয়ে যান তিনি। এর আগে খেলেন ৪৮ বলে ৫৪ রানের ইনিংস। এরপর আফিফ হোসেন ছাড়া আর কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

শেষ পর্যন্ত ২০ বলে ২৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন আফিফ। পাকিস্তানের হয়ে শাহিন আফ্রিদি চারটি, শাদাব খান দুটি এবং হারিস রউফ ও ইফতিখার একটি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশের সামনে অনেকটা হঠাৎ করেই চলে এসেছে বিশাল এক সুযোগ। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হারায় এখন ইতিহাসের সামনে টাইগাররা।

সমীকরণ অনুযায়ী ৫ ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে দক্ষিণ আফ্রিকা। এদিকে বাংলাদেশ ও পাকিস্তান দুই দলের পয়েন্টই সমান ৪। তাই এ ম্যাচে যারা জিতবে, তারাই সেমিফাইনাল নিশ্চিত করবে।

সর্বশেষ
জনপ্রিয়