ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পিএসজিতে এসব কি হচ্ছে মেসির সাথে?

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:২১, ৩০ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হচ্ছেটা কি লিওনেল মেসির সাথে? এমন প্রশ্ন এখন শুধু আর্জেন্টাইন ফুটবল জাদুকরের ভক্ত-সমর্থকদেরই নয়, খোদ তার সমালোচকদেরও।

শুক্রবার (২৯ অক্টোবর) দিবাগত রাতে লিগ ওয়ানের ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন লিলের বিপক্ষে প্রথমার্ধের পুরোটা সময় মাঠে থেকেও গোল পাননি আর্জেন্টাইন অধিনায়ক, অন্যদিকে দলও উল্টো লিলের স্ট্রাইকার জোনাথন ডেভিডের গোলে পিছিয়ে থেকেই বিরতিতে গিয়েছিল।

এদিকে, খেলায় যখন ১-০ গোলে পিছিয়ে পিএসজি, ঠিক সেসময়ই মেসিকে উঠিয়ে নেন কোচ মরিসিও পচেত্তিনো। আর তারপরই পাল্টে যায় খেলার দৃশ্যপট। শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে জিতে মাঠ ছাড়ে প্যারিসের ক্লাবটি।

লিলের বিপক্ষে মাঠে নামার আগে পেশির চোটের কারণে অনুশীলন করেননি মেসি। সাবেক বার্সেলোনা তারকাকে ৪৫ মিনিটের মাথায় উঠিয়ে নেওয়ার কারণ হিসেবে কোচ পচেত্তিনোও বললেন সেটিই। তিনি বলেন, ওর (মেসি) পেশিতে হালকা চোট আছে। বাড়তি সতর্কতা হিসেবেই তাকে উঠিয়ে নেওয়া হয়েছে। আর তার পরিবর্তে সুযোগ দেওয়া হয় মাউরো ইকার্দিকে।

এদিকে, ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা এমবাপ্পেও এদিন মাঠের বাইরে ছিলেন। পরে প্যারিসের ক্লাবটি এক বিবৃতিতে জানায়, ওআরএল (নাক, কান বা গলা) সংক্রমণে ভুগছেন এমবাপ্পে। আগামী সপ্তাহের শুরুতে তিনি অনুশীলন শুরু করবেন।

এদিকে, এমবাপ্পের না থাকায় দলের সম্পূর্ণ দায়বার মেসি-নেইমারের ওপরই ছিল। কিন্তু এদিনও গোলের দেখা পেলেন না মেসি। এ নিয়ে লিগ ওয়ানে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন না বিশ্বসেরা এই ফুটবলার। অন্যদিকে, ফর্মে নেই ব্রাজিল তারকা নেইমারও। 

পার্ক দ্য প্রিন্সেসে শুক্রবার পিএসজির হয়ে গোল দুটি করেন ডি মারিয়া এবং মার্কুইনহোস। এর আগে মেসি থাকাকালীন প্রথমার্ধের পুরোটা সময়জুড়ে মাঠে গতবারের চ্যাম্পিয়নদের বিপক্ষে ভুগতে হয়েছে স্বাগতিকদের। 

তবে ম্যাচে ১-১ সমতার পর ৮৫ মিনিটের মাথায় মেসির আর্জেন্টাইন সতীর্থ ডি মারিয়ার গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারিসের জায়ান্টরা। 

গত সপ্তাহে মার্সেই বিপক্ষে খেলেছিলেন এমবাপ্পে-নেইমার-মেসি। তবে সেই ম্যাচে জ্বলে উঠতে পারেননি বার্সা থেকে এই মৌসুমে যোগ দেওয়া মেসি। সেই ডার্বিতে নেইমার বেশকিছু সুযোগ তৈরি করে দিলেও কেউ কাজে লাগাতে পারেনি। ফলে ম্যাচটি গোলশূন্য ড্র হয়। আর এই মৌসুমে সেটিই পিএসজির প্রথম ড্র ছিল। 

এদিকে বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্কের বিচ্ছেদ ঘটিয়ে পিএসজিতে যোগ দেওয়ার পর এখনও নিজের সেরাটা মেলে ধরতে পারেননি মেসি। ছয়বারের বর্ষসেরা খেলোয়াড় চ্যাম্পিয়ন্স লিগে মোটে তিনটি গোল করলেও লিগ ওয়ানে এখনো গোলশূন্য। 

১২ ম্যাচে ১০ জয় ও এক ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে পিএসজি।

সর্বশেষ
জনপ্রিয়