ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

পাকুন্দিয়ায় শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩২, ১৫ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় নেতৃস্থানীয় ব্যক্তিদের নিয়ে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৪ জুন সোমবার পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় হল রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
জেলা তথ্য অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় দিনব্যাপি এ কর্মশালায় জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, ইমাম ও সুশীল সমাজের নেতৃবৃন্দ অংশ নেয়।
উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) একেএম লুৎফর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কর্মশালার শুভ উদ্বোধন করেন। এ সময় শুভেচ্ছা বক্তব্য দেন, জেলা সিনিয়র তথ্য অফিসার মো. শামছুল হক।
পরে করোনা ভাইরাস ও মশাবাহিত রোগ প্রতিরোধ, মা ও শিশু স্বাস্থ্য পরিচর্যা, বয়সন্ধিক্ষণে কিশোর-কিশোরীদের স্বাস্থ্য পরিচর্যা বিষয়ে আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন শাহানাজ। স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ও পরিবেশ সুরক্ষায় আমাদের করনীয় বিষয়ে আলোচনা করেন জেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর প্রকৌশলী আবু জাকারিয়া। জন্ম নিবন্ধন ও বাল্য বিবাহ নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ে আলোচনা করেন জেলা সিনিয়র তথ্য অফিসার মো. শামছুল হক।
এ সময় উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল, জেলা সহকারী তথ্য অফিসার মো. সাইফুল আলম প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়