ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পাকিস্তানকে খুশি করতে ভারতের ভ্যাকসিন নিয়ে মিথ্যাচার বিএনপির

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩০, ২৭ জানুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনার ভ্যাকসিন সংগ্রহের ব্যবস্থাপনায় দুর্নীতির কল্পিত অভিযোগ করেছিল বিএনপি। সেই ষড়যন্ত্র ভেস্তে যাওয়ায় এবার ভারতের সরবরাহ করা করোনার টিকাদান কর্মসূচির ব্যবস্থাপনা নিয়ে মিথ্যাচার করছে দলটি। মূলত পাকিস্তানের প্রেসক্রিপশন অনুযায়ী দেশটিকে খুশি করতে ভ্যাকসিন নিয়ে ক্রমাগত মিথ্যাচার করছে বিএনপি।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, দুঃসময়ে মানুষের পাশে না দাঁড়িয়ে মুক্তিযুদ্ধবিরোধী পাকিস্তানিদের খুশি করার ষড়যন্ত্রে মেতে উঠেছে বিএনপি, যা দেশ ও দেশবাসীর বিরুদ্ধে ভয়াবহ যড়যন্ত্রের শামিল।

তাদের মতে, প্রতিবেশী ও বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারত করোনার ভ্যাকসিন সরবরাহ করার কারণে বিএনপি নেতাদের গাত্রদাহ শুরু হয়েছে। মূলত পাকিস্তানকে খুশি করতে করোনাকালীন সংকটেও ভারতবিরোধী মনোভাব গড়ে তুলে জনগণকে বিভক্ত করতে বিএনপি নেতারা যৌথভাবে মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছেন।

করোনার ভ্যাকসিন ভারত না দিয়ে পাকিস্তান সরবরাহ করলে বিএনপি টুঁ শব্দও করতো না। পাকিস্তানের আঞ্চলিক বিদ্বেষমূলক রাজনীতি ছড়াতে ভারতীয় ভ্যাকসিন নিয়ে বিএনপি জনমনে বিভ্রান্তি ছড়ানোর সর্বাত্মক চেষ্টা করছে। ভ্যাকসিন কূটনীতির মাধ্যমে ভারত-বাংলাদেশের বন্ধুত্ব আরো গভীর হওয়ার কারণে শঙ্কায় ভোগা পাকিস্তান বিএনপি নেতাদের ভর্তুকি দিয়ে ভ্যাকসিন নিয়ে গুজব ছড়াচ্ছে।

দলীয় গোপন সূত্র বলছে, বাংলাদেশে পাঠানো ভারতীয় করোনার ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়াতে লন্ডন থেকে বিশেষ নির্দেশনা দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। করোনার মতো স্পর্শকাতর ইস্যুতে গুজব ছড়িয়ে ভারতবিরোধী জনমত গড়ে তুলতে পারলে আঞ্চলিক রাজনীতিতে পাকিস্তান লাভবান হবে। আর পাকিস্তান লাভবান হলেই বিএনপি লাভবান হবে- এমন নীতি অবলম্বন করেই করোনার ভ্যাকসিন নিয়ে যথাসাধ্য গুজব ও মিথ্যাচারে লিপ্ত রয়েছেন বিএনপির শীর্ষ নেতারা।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়