ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পরী’তে মুগ্ধ সবাই

প্রকাশিত: ১০:১৬, ২২ জুলাই ২০২১  

পরীমনি, ফাইল ছবি

পরীমনি, ফাইল ছবি

ঢাকার সিনেমার দর্শকপ্রিয় নায়িকা পরীমনি। যাকে এতোদিন রূপালি পর্দায় গ্ল্যামার্সভাবেই বেশি দেখেছেন দর্শকরা। সেই চিরাচরিত প্রথা ভেঙে সম্পূর্ণ ভিন্ন এক রূপে দেখা দিলেন তিনি। এবার তাকে দেখা গেলো ঐতিহাসিক প্রেক্ষাপট নির্ভর ব্রিটিশ বিরোধী আন্দোলনের নেত্রী প্রীতিলতার চরিত্রে!

যার ফার্স্টলুক প্রকাশিত হয়েছে মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ্যায়। প্রায় শত বছর আগের প্রীতিলতা যেমন ছিলেন, ঠিক সেইরূপেই দেখা দিলেন পরী!

প্রীতিলতা ছবির ফেসবুক পেজে পরীর সেই লুক দেখে চমকে যান সাধারণ দর্শকও। সিনেমাটি নিয়ে সবার যে আগ্রহ ছিল, লুক প্রকাশের পর তা যেনো অনেকটাই বেড়ে গেছে!

গ্ল্যামার ভেঙে পরী পারবেন প্রীতিলতা হতে? এমনও প্রশ্ন ছিল অনেকের মনে। তবে পরী সব প্রশ্নের অবসান ঘটালেন প্রীতিলতা রূপে উপস্থিত হয়ে।

চলচ্চিত্রের প্রয়োজনেই গত ১৯ জুলাই প্রীতিলতার লুক সেট ও লুক টেস্টের আয়োজন করেছিল ছবিটির নির্মাতা প্রতিষ্ঠান ইউফরসি।

ক্যারেক্টার প্রেজেনটেশন, আর্ট ডিরেকশন, স্টাইলিং ও কোরিওগ্রাফিতে ছিলেন বিপ্লব সাহা। ক্যানভাস স্টুডিওতে এই ফটোশুট করেন অনিক চন্দ্র।

পরী বলেন, সত্যিই খুব শান্তি লাগছে। নিজেকে দেখে নিজেই চিন্তে পারছিলাম না। শুটের আগে কিছুটা টেনশনে ছিলাম। আমি একজন কিংবদন্তী বিপ্লবীকে নিজের মধ্যে ধারণ করে ঘুরে বেড়াচ্ছি। এই ফিল বলে বোঝানো যাবে না। মনে হচ্ছে প্রীতিলতার আত্মা ভর করেছে।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে রাশিদ পলাশের পরিচালনায় ‘প্রীতিলতা’র শুটিং শুরু হয়েছে আগেই। করোনা পরিস্থিতির কারণে আপাত শুটিং বন্ধ থাকলেও আবারও আসছে আগস্টে শুটিং শুরু করার প্রস্তুতি চলছে।

চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে হবে ছবির শুটিং। ছবিতে পরীমনি ছাড়াও অভিনয় করছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ। নতুন আরো বেশকজন সুপরিচিত অভিনয়শিল্পী এবারের টিমে যুক্ত হবে বলেও জানান নির্মাতা।

ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলনের অন্যতম মুক্তিযোদ্ধা ও প্রথম বিপ্লবী নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনের গল্প নিয়েই ছবিটি নির্মাণ হচ্ছে। ছবির জন্য গান করেছেন বাংলা ভাষার বিখ্যাত শিল্পী কবীর সুমন।

সর্বশেষ
জনপ্রিয়