ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পরাজিত শক্তি এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: আ’লীগ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৪, ১৮ জুলাই ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পরাজিত শক্তি এখনো এই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সুতরাং আমাদের সংগ্রাম শেষ হয়ে যায়নি। আমরা এখনো সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করছি। যারা বঙ্গবন্ধুর খুনিদের লালনপালন করেছে, তাদের বিরুদ্ধে যুদ্ধ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখনো সংগ্রামের মধ্যে আছি।

রোববার (১৭ জুলাই) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস

উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, যেখানে হত্যা-ক্যুর রাজনীতি একটা অভ্যাসে পরিণত হয়, সেই দেশে এই ধরনের খেলা বন্ধ হয়নি। কিন্তু আমাদের কথা একটাই- যতক্ষণ শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

‘আমরা বলতে চাই, কারাগার থেকে মুক্ত করেছি বোন, ভগ্নি, মাতা, কন্যা তোমাকে। জনগণের ভালোবাসার কারাগারে আবদ্ধ রেখে জনগণকে সঙ্গে নিয়ে এগিয়ে যাবো।’

তিনি আরও বলেন, শেখ হাসিনা বন্দি আমাদের ভালোবাসায়। বঙ্গবন্ধু বলেছিলেন, আমি সাত কোটি বাঙালির ভালোবাসার কাঙাল। শেখ হাসিনাও এই দেশের মানুষের ভালোবাসায় বন্দি হয়ে থাকবেন। তিনি বাংলাদেশকে ঐশ্বর্যের পথে এগিয়ে নিয়ে যাবেন, মহান আল্লাহর কাছে এটাই আমাদের চাওয়া।স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধমনীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্ত প্রবাহিত। সেজন্যই তিনি পারছেন এই অসম্ভবকে সম্ভব করতে। বঙ্গবন্ধু আমাদের এই দেশ স্বাধীন করে দিয়ে গেছেন। তারই যোগ্য কন্যা আমাদের অর্থনৈতিক মুক্তি দিয়ে বিশ্বে মাথা উঁচু করেছেন।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের সংগ্রাম শেষ হয়ে যায়নি। আমরা এখনো সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুদ্ধ করছি। যারা বঙ্গবন্ধুর খুনিদের লালনপালন করেছে, তাদের বিরুদ্ধে যুদ্ধ করছি। পরাজিত শক্তি এখনো এই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এখনো সংগ্রামের মধ্যে আছি।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, শেখ হাসিনাকে গ্রেফতার করা ছিল পূর্বপরিকল্পিত। এটি তার চেয়েও বেশি ছিল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র। পাকিস্তানিরা

যেমন চেয়েছিল মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে দিতে, তেমনি শেখ হাসিনাকে গ্রেফতার করার মধ্য দিয়ে তারা আওয়ামী লীগকেও ধ্বংস করতে চেয়েছিল।

তিনি আরও বলেন, তারা ভেবেছিল, আওয়ামী লীগ যদি না থাকে তাহলে বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনাও থাকবে না। তাই আওয়ামী লীগকে পরিকল্পিতভাবে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছিল।

বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ মহিলাআওয়ামী লীগের নেত্রীরা বক্তব্য দেন। অনুষ্ঠান পরিচালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়