ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেত্রকোণার কেন্দুয়ায় শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২১, ১৫ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ট পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় এবং সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল কেন্দুয়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মইনউদ্দিন খন্দকারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।

এসময় অন্যদের মাঝে বক্তব্যে রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, পৌরসভার মেয়র ও উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক মোঃ আসাদুল হক ভূঞা, এসিল্যান্ড রাজীব হোসেন, ওসি কাজী শাহ নেওয়াজ, উপজেলা আওয়ামলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান ভূঞাসহ অন্যরা।

প্রধান অতিথির বক্তব্যে অসীম কুমার উকিল এমপি ৭৫ এর ১৫ আগষ্টের নির্মম ঘটনার স্বরণ করিয়ে শহীদানদের আত্মার শান্তি কামনা করে বলেন,বঙ্গবন্ধু’র শিশু পুত্র শেখ রাসেলকে যখন ঘাতক হত্যা করতে চায় তখন সে পিতা পরিচয় দেবে বলে কাকুতি মিনুতি করে নিজে শেষ রক্ষা করতে পারেনি। ৭৫’এ পর থেকে ধর্মের দোহাই দিয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়েছে। জেনারেল জিয়া,এরশাদ ও বেগম খালেদা জিয়ার মাধ্যমে যে রাজনীতি সেই রাজনীতি আজো আমাদেরকে চোখ রাঙ্গানি দেখায়। সাম্প্রদায়িক সম্প্রতি ও মুক্তিযুদ্ধের চেতনার যে বাংলাদেশ সেখানে আঘাত হানতে চায়। আমরা এই সমস্তু বিষয়গুলো কমিয়ে আনার চেষ্টা করছি। জাতির জনকের পুত্র শেখ রাসেল ৫৭তম জন্মবার্ষিকী সতস্ফুর্তভাবে উদযাপনে সবার প্রতি আহবান রাখেন তিনি।

সর্বশেষ
জনপ্রিয়