ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

নরসিংদীর ঘোড়াশালে পৌর মেয়র নির্বাচিত হলেন নৌকার প্রার্থী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:২৭, ৩ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নরসিংদীর পলাশের ঘোড়াশাল পৌরসভার নির্বাচনে মেয়র পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আল মোজাহিদ হোসেন তুষার।

গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রথমবারের মত ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শেষে সন্ধ্যার পর এ ফলাফল জানানো হয়।

নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ঘোড়াশাল পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করা ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাত পাখা প্রতীকের প্রার্থী ইকরাম হোসেন ৪৬১ ভোট, আওয়ামী লীগের বিদ্রোহী (সতন্ত্র) প্রার্থী মোবাইল প্রতীক নিয়ে তানজিরুল হক রনি ২ হাজার ১৪ ভোট ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আল মুজাহিদ হোসেন তুষার ২৮ হাজার ২৬৪ ভোট পেয়েছেন। পরে বিপুল ভোটে বিজয়ী হওয়া নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের আল মুজাহিদ হোসেন তুষারকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বোতাম টিপে ভোট দিয়েছেন ঘোড়াশাল পৌর এলাকার ভোটাররা। নির্বাচনে ৩ মেয়র প্রার্থী ছাড়াও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৫৩ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। দ্বিতীয় শ্রেণির এই পৌরসভাটির ৯টি ওয়ার্ডের ২৪টি কেন্দ্রের ১৮৬টি বুথে এই ভোট গ্রহণ হয়। মোট ৬২ হাজার ২৪৮ জন ভোটারের মধ্যে পুরুষ ৩১ হাজার ৮৬১ ও নারী ৩০ হাজার ৩৮৭ জন। নির্বাচনে মোট ভোট পড়েছে ৩০ হাজার ৭৫৪টি।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. মেজবাহ উদ্দিন জানান, ঘোড়াশাল পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়