ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নভেম্বরেই শেষ হবে ‘বঙ্গবন্ধু’ সিনেমার শুটিং

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৯:৩১, ১১ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’ সিনেমা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন ভারতের প্রখ্যাত চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল।

এরই মধ্যে কয়েক ধাপে এর শুটিং হয়েছে ভারতে। তবে করোনা পরিস্থিতির অবনতির কারণে বেশ লম্বা সময় শুটিং বন্ধ ছিল। করোনা নিয়ন্ত্রণে আসায় আবারও শুটিংয়ে নামছেন শ্যাম বেনেগাল ও তার টিম।

নিশ্চিত হওয়া গেছে, আগামী নভেম্বরেই ‘বঙ্গবন্ধু’র শেষ ধাপের শুটিং হবে বাংলাদেশে। ঢাকার বিভিন্ন এলাকায় এ সিনেমায় দৃশ্যধারণ হবে বলে জানিয়েছেন বায়োপিকের বাংলাদেশ অংশের লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেন জেমী।

তিনি বলেন, ‘আগামী মাসেই আমরা শুটিং শুরু করছি। এবার শুটিং করলেই দৃশ্যধারণের পর্ব সম্পন্ন হবে। শুটিং সামনে রেখে ইতোমধ্যে ভারত থেকে সিনেমার কাস্টিং ডিরেক্টর শ্যাম রাওয়াতসহ একটি প্রতিনিধি দল ঢাকায় এসেছেন। তারা বিভিন্ন লোকেশনে ঘুরেছেন। কিছু প্রস্তুতি নিয়েছেন।’

জানা গেছে, রাজধানীর তেজগাঁও পুরোনো বিমানবন্দরসহ ঢাকার বেশকিছু এলাকায় দৃশ্যধারণ করা হবে।

কথা ছিল সেপ্টেম্বরে বাংলাদেশে শুটিং হবে। তবে করোনাভাইরাসের কারণে তা পেছানো হয়েছিল।

‘বঙ্গবন্ধু’ আগামী বছরের মার্চে মুক্তি পাবে বলে জানান ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর।

এ সিনেমায় বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করছেন আরিফিন শুভ। শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদ চরিত্রে রিয়াজ আহমেদ, বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশাকে দেখা যাবে।

সর্বশেষ
জনপ্রিয়